40 C
আবহাওয়া
৫:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বার্সা ছেড়ে দিচ্ছেন লিওনেল মেসি

বার্সা ছেড়ে দিচ্ছেন লিওনেল মেসি

মেসি

বিএনএ ক্রীড়া ডেস্ক:স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে দিচ্ছেন ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা  লিওনেল মেসি।সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এ আনুষ্ঠানিক ঘোষণা আসল।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার(৫ আগস্ট) রাতে বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয় । দুই পক্ষের সমঝোতা হওয়ার পরেও মূলত অর্থনৈতিক কারণে মেসিকে ধরে রাখতে পারছে না বার্সা।

বার্সেলোনা তাদের অফিসিয়াল বিবৃতিতে জানিয়েছে, ক্লাব ইতিহাসের সেরা খেলোয়াড় মেসি আর বার্সায় থাকছেন না ।

বিবৃতিতে বলা হয়েছে, দুই পক্ষই চুক্তি সম্পাদনের ব্যাপারে তাদের ইচ্ছার কথা প্রকাশ করলেও আর্থিক ও কাঠামোগত কিছু প্রতিবন্ধকতার কারণে তা আর সম্ভব হচ্ছে না।সেইসঙ্গে ক্লাবের সাফল্যের পেছনে শ্রেষ্ঠ খেলোয়াড়ের অবদানকে  গভীরভাবে মূল্যায়ন করে মেসির ব্যক্তিগত জীবন ও ক্যারিয়ারের সর্বাঙ্গীন উন্নতি ও সফলতা কামনা করেছে বার্সেলোনা।

মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হয় গত ৩০ জুন। পয়লা জুলাই থেকে মেসি ফ্রি এজেন্ট। জুলাই মাসে পূর্ণতা পায় তার ক্যারিয়ার। জাতীয় দলের জার্সিতে জয় করেন কোপা আমেরিকা এই ফুটবল জাদুকর। এরপর থেকেই শুরু হয় আলোচনা, কবে বার্সার সঙ্গে নতুন চুক্তি সই করবেন মেসি।

নতুন চুক্তির বিষয়ে মুখ খোলেননি মেসি। যদিও বার্সার সভাপতি বারবারই বলেছেন, মেসির সঙ্গে বার্সার নতুন চুক্তি সই শুধু সময়ের ব্যাপার। আর্থিক কিছু বিষয়ে সমঝোতা হলেই চুক্তি সই করবেন-গণমাধ্যমকে এমন কথাও  জানান লাপোর্তা।

গত বুধবার লিওনেল মেসির চুক্তি নতুন মোড় নেয়। সিভিসি নামের একটি বিনিয়োগ প্রতিষ্ঠানের কাছে দুই দশমিক সাত বিলিয়ন ইউরোতে লা লিগার ১০ শতাংশ শেয়ার বিক্রির ঘোষণা আসে। যেখান থেকে ২৮০ মিলিয়ন ইউরো পাবার কথা বার্সেলোনার। আর এই অর্থ দিয়েই মেসিকে নতুন চুক্তিতে সই করাতে আলোচনা শুরু করে কাতালান ক্লাবটি।

যে আর্থিক কারণে এতদিন চুক্তি আনুষ্ঠানিকতা থমকে ছিল, সেটি সমাধান হয়ে যাওয়ায় ভক্তরাও সুখবরের প্রহর গুণতে থাকেন। কিন্তু মেসির প্রতিনিধির সঙ্গে বার্সেলোনা কর্তৃপক্ষের ফলপ্রসু আলোচনা না হওয়ায় চুক্তি ভেস্তে যায়।

স্প্যানিশ দৈনিক মার্কা বলছে, মেসির বার্সেলোনায় থাকাটা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। ক্রীড়াখাতে বিনিয়োগকারী প্রতিষ্ঠান সিভিসিকে নিয়ে লা লিগা যে প্রস্তাব দিয়েছে বার্সেলোনাকে, তা বার্সেলোনার পক্ষে মেনে নেওয়া অসম্ভব। এ বাস্তবতায় ভবিষ্যতে সুপার লিগ হওয়াও রীতিমতো অসম্ভব হয়ে পড়বে।

যুক্তরাষ্ট্রভিত্তিক লগ্নিকারক প্রতিষ্ঠান সিভিসির সঙ্গে লা লিগার চুক্তির ফলে বার্সেলোনা ২৭ কোটি ইউরোর মতো অর্থ পেতে পারত। কিন্তু সেক্ষেত্রে ভবিষ্যতে সুপার লিগ আয়োজনের ভাবনা থেকে সরে আসতে হবে তাদের।

স্প্যানিশ পত্রিকাটি আরও জানিয়েছে, লা লিগার এমন শর্তই মূলত বার্সেলোনাকে ঝামেলায় ফেলে দিয়েছে। মেসি না সুপার লিগ- এমন এক কঠিন পরিস্থিতিতে পড়েছে তারা। সুপার লিগের কথা ভেবে সিভিসির সঙ্গে সে চুক্তি নাকচ করলে বড় অঙ্কের অর্থ থেকে বঞ্চিত হবে বার্সা। এ অবস্থায় মেসিকে দলে রাখলে আর্থিক চাপ আরও বেড়ে যাবে তাদের।

ইউরোপিয়ান গণমাধ্যমগুলো জানিয়েছে, বার্সার সঙ্গে মেসির নতুন চুক্তি সই অসম্ভব। দু’পক্ষের আলোচনা ভেস্তে গেছে। এমনকি গুঞ্জন উঠেছে, ইংলিশ প্রিমিয়ার লিগের অনেক ক্লাবই মেসিকে দলে নিতে চাইছে, এবং আলোচনাও শুরু করে দিয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ