35 C
আবহাওয়া
১১:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » পানিতে থইথই আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল!

পানিতে থইথই আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল!


বিএনএ, চট্টগ্রাম  : সকাল থেকে টানা বৃষ্টি ও জোয়ারের পানিতে তলিয়ে গেছে চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল । ভেতরের করিডোরও পানিতে থৈ থৈ ।জলাবদ্ধতার কারণে বন্দর নগরী চট্টগ্রামের নিম্নাঞ্চলে থাকা এই হাসপাতালে চরমভাবে ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবা। নিচতলায়  রয়েছে অভ্যর্থনা বিভাগ, টিকিট কাউন্টার, লিফট রুম, বহির্বিভাগ, প্রশাসনিক বিভাগসহ গুরুত্বপূর্ণ আরও বেশকিছু বিভাগ।উঁচু দেয়াল উপচিয়ে পানি ঢুকে পড়েছে হাসপাতালের নিচ তলার প্রতিটি কক্ষে।এতে চিকিৎসক-রোগী ও রোগীর স্বজনদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, প্রতিদিন গড়ে সাড়ে ৩০০ রোগী ভর্তির পাশাপাশি আউটডোর এবং ইনডোরে চিকিৎসা নিতে আসে অন্তত দেড় হাজার রোগী। এর মধ্যে প্রসূতি মা এবং নবজাতকের সংখ্যা তুলনামূলক বেশি।গত এক যুগের বেশি সময় ধরে এই হাসপাতালে জোয়ারের পানি ঢুকছে। কয়েক বছর আগে নিচতলা ৩ ফুট উঁচু করা হয়। কিন্তু পানি প্রবেশ বন্ধ করা যায়নি।

সরেজমিনে দেখা যায় , হাসপাতালের রিসেপশনে প্রায় হাঁটু পরিমাণ পানি। রোগীর স্বজনরা  খুব বেকায়দায়  পড়েছে।  দুর্ভোগের শেষ নেই। রোগীদের কোলে করে আনা নেওয়া করতে হচ্ছে ।

আগ্রাবাদ মা ও হাসপাতালের ডিরেক্টর ডা: নুরুল হক বিএনএকে  জানান, হাসপাতালের নিচে এক ফুটের মতো পানি জমেছে । আমরা আউটডোরের অর্ধেক অন্য বিল্ডিং এ শিফট করেছি । আমাদের সেবা অব্যাহত রেখেছি।

এ দিকে চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া  অফিস জানিয়েছে, চট্টগ্রামে বেলা ১২ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৮৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। প্রাক মৌসুমি বায়ু ও লঘুচাপের প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে। তবে তা থেমে থেমে হবে। চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হবে।

এ মাসে স্বাভাবিক বৃষ্টিপাত হবে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বিস্তার লাভ করার অনুকূল পরিবেশ থাকতে পারে। চট্টগ্রামে বিভাগে ৭৮৯ মিলিমিটার স্বাভাবিক বৃষ্টিপাত হিসেবে ধরা হয়েছে। এই মাসে বঙ্গোপসাগরে দুটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এর মধ্যে একটি নিম্নচাপ অথবা গভীর নিম্নচাপে পরিণত হবে।

এছাড়া উত্তর মধ্যাঞ্চলে দুই থেকে তিনদিন মাঝারি অথবা তীব্র বজ্রঝড় ও অন্যান্য জায়গায় তিন থেকে চারদিন হালকা অথবা মাঝারি বজ্রঝড় হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ