32 C
আবহাওয়া
৯:৫০ অপরাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » ভোটের চ্যালেঞ্জ রাজনৈতিক সংকট : সিইসি

ভোটের চ্যালেঞ্জ রাজনৈতিক সংকট : সিইসি

ভোটের চ্যালেঞ্জ রাজনৈতিক সংকট : সিইসি

বিএনএ, ঢাকা : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নয়, ভোটের জন্য বড় চ্যালেঞ্জ রাজনৈতিক সংকট। সেই সংকট মোকাবিলায় নির্বাচন কমিশনের কিছু করার নেই। বৃহস্পতিবার (৬ এপ্রিল) নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন সিইসি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত থেকে সরে আসা প্রসঙ্গে তিনি বলেন, কারো চাপ কিংবা কাউকে খুশি করতে নয়, ইভিএম নিয়ে সিদ্ধান্ত কমিশনের নিজস্ব।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ব্যালটে রাতের ভোটের যে ধারণা তৈরি হয়েছে ইভিএমে তা সম্ভব নয়। তবু বাজেট না থাকায় ব্যালটেই ভোট করতে হবে।

তিনি আরও বলেন, ইভিএম নিয়ে অনেকের অভিযোগ, ১০টা ভোট দিলে ৩টা থাকে, ৭টা অন্যদিকে চলে যায়। এ নিয়ে আমরা বিভিন্নভাবে পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি। এটি একেবারেই সত্য নয়। এটা আমরা পুরোপুরি বিশ্বাস করি। কিন্তু আমাদের বিশ্বাস দিয়ে তো হবে না। যদি ব্যাপক একটা অংশ ইভিএমকে আস্থায় না নেয় সেখানেও একটা ছোট সংকট থেকে যায়। যদি আমরা আমাদের চাহিদা মতো ইভিএম পেতাম তাহলে ১৫০টি আসনে এ পদ্ধতিতে ভোট করতাম। কিন্তু অর্থ সংকটের কারণে সেখান থেকে আমাদের সরতে হয়েছে।

ইভিএম বা ব্যালট নির্বাচনে বড় চ্যালেঞ্জ নয়। সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক সেই প্রয়াস শেষ পর্যন্ত কমিশনের থাকবে। সব দল নির্বাচনে অংশ নিলে নির্বাচন জনগণের কাছে গ্রহণযোগ্য হয়।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ