31 C
আবহাওয়া
১২:১৫ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » কেরানীহাটে ফুটপাতের ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কেরানীহাটে ফুটপাতের ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কেরানীহাটে ফুটপাতের ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

বিএনএ, সাতকানিয়া(চট্টগ্রাম):  কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ার কেরানীহাট এলাকায় ফুটপাত আংশিক অবৈধ দখলমুক্ত করেছে সাতকানিয়া উপজেলা প্রশাসন। বুধবার(৬ মার্চ) সকাল থেকে উপজেলা সহকারি কমিশনার ভূমি আরাফাত সিদ্দিকীর নেতৃত্বে কেরানীহাট এলাকায় ফুটপাত দখল মুক্ত করা হয়।

সকাল ১০ ঘটিকা হতে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে কেরানিহাট বাজার এলাকার চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পাশ্ববর্তী প্রায় ৩ কি.মি জায়গার মধ্যে ছোট বড় অস্থায়ী ভাসমান দোকানপাটসহ প্রায় ৩ শতাধিক অবৈধ স্থাপনা, দোকান, বিলবোর্ড ইত্যাদি অপসারণ করা হয়।

এছাড়া বিভিন্ন যানবাহনের অবৈধ স্ট্যান্ড সরিয়ে দেয়া হয়। উচ্ছেদকালীন সময়ে মহাসড়কে অবৈধ পার্কিং এর অপরাধে এক প্রাইভেট কার চালককে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর আওতায় ২হাজার টাকা জরিমানা করা হয়।

উচ্ছেদের বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বিএনএকে জানান, ধারাবাহিকভাবে উচ্ছেদ অভিযান চলমান থাকবে এবং কেরানিহাটকে দখলমুক্ত ও যানজট মুক্ত রাখার জন্য সকল অংশীজনের সহযোগিতায় সব ধরণের পদেক্ষেপ নেওয়া হবে। বিগত সাতকানিয়া উপজেলা পরিষদ হলে মাসিক আইনশৃঙ্খলা কমিটি’র সভায় চট্টগ্রাম ১৪ জাতীয় সংসদ সদস্য আলহাজ মোঃ নজরুল ইসলাম চৌধুরী ও চট্টগ্রাম—১৫ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ এম এ মোতালেব সিআইপি কেরানীহাট যানজট মুক্ত করতে উপজেলা প্রশাসনের প্রতি নির্দেশনা প্রদান করেন।  তারই প্রেক্ষিতে এ উচ্ছেদ অভিযান শুরু করা হয়।

সাতকানিয়া থানা পুলিশ, হাইওয়ে পুলিশ, ট্রাফিক পুলিশ, কেরানীহাট প্রগতিশীল ব্যবসায়ী সমিতি, সাতকানিয়া ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন।

এসএমএনকে,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ