28 C
আবহাওয়া
২:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশে জঙ্গি হামলায় কি পরিকল্পনা ছিল মনিরের

দেশে জঙ্গি হামলায় কি পরিকল্পনা ছিল মনিরের

দেশে জঙ্গি হামলায় কি পরিকল্পনা ছিল মনিরের

বিএনএ ডেস্ক, ঢাকাবাংলাদেশে বড় ধরনের হামলার পরিকল্পনা করেন বাহরাইন প্রবাসী মনির আব্দুর রাজ্জাক। এজন্য গত ২৮ ফেব্রুয়ারি পরিবারের কাউকে না জানিয়ে দেশে ফেরেন তিনি।  হামলা চালিয়ে আবার বাহরাইনে পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তার। হামলার জন্য বেশকয়েকটি স্থানে রেকিও করেন উগ্রবাদী মনির।

রোববার (৬ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব কথা জানান কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, শনিবার (৫ মার্চ) রাতে রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে মনির আব্দুর রাজ্জাককে (৪০) গ্রেফতার করা হয়। কুমিল্লার লাকসামের বাসিন্দা মনির অনলাইনে বিভিন্ন কন্টেন্ট দেখে উগ্রবাদে উদ্বুদ্ধ হন। জঙ্গি সংগঠন গাজওয়াতুল হিন্দে উদ্বুদ্ধ হয়ে দেশের বিচারক ও আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলার পরিকল্পনা করেন মনির।

সিটিটিসি জানায়, তার প্রধান লক্ষ্য ছিল বিচারপতি ও পুলিশ। নিচ্ছিলেন হামলার প্রস্তুতিও। তবে হামলা চালানোর আগেই তাকে গ্রেফতার করা হয়েছে।

সিটিটিসি'র সংবাদ সম্মেলন
সিটিটিসি’র সংবাদ সম্মেলন

আসাদুজ্জামান বলেন, ২০০৭ সালে শ্রমিক হিসেবে বাহরাইনে যান মনির। ২০১৮ সালে দেশে ফিরে কিছুদিন থাকার পর আবার বাহরাইন চলে যান তিনি। সেখানেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন রেডিকালাইজড কনটেন্ট দেখে নিজে উগ্রবাদে উদ্বুদ্ধ হন। মনির একপর্যায়ে জিহাদের প্রস্তুতি নেন। পুলিশ ও বিচারপতিদের হত্যা করে দেশ স্বাধীন করার বিষয়ে ফেসবুকে পোস্টও দেন।

আসাদুজ্জামানের দাবি, মনির নিজে জিহাদের জন্য প্রস্তুতি নেওয়ার পাশাপাশি অন্যকেও উদ্বুদ্ধ করতেন। বাহরাইনে পাকিস্তানি এক সহকর্মীর সঙ্গে পরিচয়ের সূত্রে পাকিস্তানি পরিচয় দিয়ে একটি আইডি খোলেন। সেটি দিয়ে নানা রকম সরকারবিরোধী, উস্কানিমূলক পোস্ট দিতেন মনির।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ