34 C
আবহাওয়া
১২:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সয়াবিন তেলের দাম নিয়ন্ত্রণে হাইকোর্টে রিট 

সয়াবিন তেলের দাম নিয়ন্ত্রণে হাইকোর্টে রিট 

সয়াবিন তেলের দাম নিয়ন্ত্রণে হাইকোর্টে রিট 

বিএনএ ডেস্ক, ঢাকাখোলা ও বোতলজাত সয়াবিন তেলের দাম নিয়ন্ত্রণের নির্দেশনা চেয়ে জনস্বার্থে হাইকোর্টে রিট করা হয়েছে। রিটে সয়াবিন তেলের দাম বৃদ্ধি নিয়ন্ত্রণে সরকারের নিষ্ক্রিয়তাকে চ্যালেঞ্জ করা হয়েছে।

রোববার (৬ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করেন অ্যাডভোকেট সৈয়দ মহিদুল কবির। তিনজন আইনজীবীর পক্ষে রিট দায়ের করেন তিনি।

রিটে স্বরাষ্ট্র সচিব, বাণিজ্য সচিব, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক, এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট, টিসিবির চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট আটজনকে বিবাদী করা হয়েছে।

অ্যাডভোকেট সৈয়দ মহিদুল কবির জানান, দফায় দফায় সয়াবিন তেলের দাম বাড়ার বিষয়ে সরকারের নিষ্ক্রিয়তা হাইকোর্টের নজরে আনা হয়েছিলো। আদালত যথাযথ আবেদন নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেন। তারই আলোকে রিট দায়ের করা হয়েছে।

গত ৩ মার্চ বাজারে খোলা ও বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ার বিষয়টি উচ্চ আদালতের নজরে আনা হয়। এ বিষয়ে শুনানির জন্য রোববার (৬ মার্চ) দিন ধার্য করেন হাইকোর্ট। সেই সঙ্গে এ বিষয়ে যথাযথ একটি আবেদন করার পরামর্শ দেন।

বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ পরামর্শ দেন।

গত মাসে বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে আট টাকা বাড়ায় সরকার। এতে করে প্রতি লিটার সয়াবিন তেলের দাম হয় ১৬৮ টাকা। তবে দেশের বাজারে এর থেকে বেশি দামেও সয়াবিন তেল বিক্রি হতে দেখা যায়।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ