29 C
আবহাওয়া
৫:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তিতেও বাংলাদেশ পিছিয়ে থাকবে না : মোস্তাফা জব্বার

চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তিতেও বাংলাদেশ পিছিয়ে থাকবে না : মোস্তাফা জব্বার

চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তিতেও বাংলাদেশ পিছিয়ে থাকবে না : মোস্তাফা জব্বার

বিএনএ, ঢাকা : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তির যুগেও বাংলাদেশ পিছিয়ে থাকবে না। আমরাই তৈরি পোশাক রফতানি করবো; আমরা রোবট, আইওটি, ব্লকচেইন, এআই, বিগডাটা এসব প্রযুক্তিও ব্যবহার ও রফতানি করবো।বাংলাদেশ এখন চমৎকার সময়ে আছে।
শনিবার (৬ মার্চ) ঢাকায় বিজিএমইএ আয়োজিত সংগঠনের সদস্যদের জন্য মোবাইল অ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বিজিএমইএ’র ডিজিটালাইজেশন প্রক্রিয়ায় সন্তোষ প্রকাশ করে বলেন, ‘সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি প্রতিটি প্রতিষ্ঠান ডিজিটাল হতে হবে এবং এক্ষেত্রে ট্রেড-বডিগুলোকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।’

 মন্ত্রী আরও বলেন, ‘আমাদের কর্মীরা দক্ষতায় পৃথিবীর সমকক্ষতা অর্জন করতে সক্ষম হয়েছে। অতীতে তিনটি শিল্প বিপ্লব মিস করেও গত ১২ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বে বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব প্রদানের মতো উপযোগী হিসেবে সক্ষমতা অর্জন করেছে। আমাদের ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে।’

বিজিএমইএ’র সভাপতি রুবানা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে এটুআই প্রোগ্রামের সিনিয়র পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী ও বিজিএমইএ’র ভাইস প্রেসিডেন্ট এস এ সামাদ বক্তৃতা করেন।

বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ