34 C
আবহাওয়া
১:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সাজেকে বুধবার সকাল-সন্ধ্যা অবরোধের ডাক

সাজেকে বুধবার সকাল-সন্ধ্যা অবরোধের ডাক

সাজেকে বুধবার সকাল-সন্ধ্যা অবরোধের ডাক

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির সাজেকের মাচালংয়ে দুই কর্মীকে হত্যার প্রতিবাদে বুধবার (৭ জানুয়ারি) সকাল-সন্ধ্যা সাজেক ইউনিয়নে অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রট (ইউপিডিএফ)। মঙ্গলবার (৬ জানুয়ারি) নিহত দুই কর্মীর দাহক্রিয়া সম্পন্ন শেষে এক প্রতিবাদ সমাবেশ থেকে অবরোধের ডাক দেন ইউপিডিএফ বাঘাইছড়ি ইউনিট।

সমাবেশে ইউপিডিএফ নেতা অডিট চাকমা বলেন, আশিষ ও দীপায়ন চাকমা জুম্ম জাতির অধিকার আদায়ের স্বার্থে লড়াই-সংগ্রাম করে যে শহীদ হয়েছেন জাতি তাদের কখনো ভুলতে পারবে না। জুম্ম জাতির কাছে তারা চির অমর হয়ে থাকবেন। তিনি নিজেদের তিনশ’র অধিক কর্মী পাহাড়ের আরেক আঞ্চলিক সংগঠন জেএসএস হাতে শহীদ হয়েছেন দায়ী করে বিভিন্ন হত্যাকাণ্ডের ঘটনা তুলে ধরেন।

তিনি আরও বলেন, সরকার-প্রশাসনের ইন্ধনেই জেএসএস সন্তু গ্রুপসহ সন্ত্রাসীরা এই হত্যার ঘটনা ঘটাচ্ছে। সন্ত্রাসীরা যেভাবে দিন দুপুরে আশীষ ও দীপায়ন চাকমাকে নির্মমভাবে হত্যা করেছে এর দায় প্রশাসন এড়াতে পারে না।

সমাবেশ থেকে আশীষ ও দীপায়ন চাকমার হত্যাকারী সন্তু গ্রুপের সন্ত্রাসীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বুধবার পর্যটন সড়কসহ সাজেক ইউনিয়নে সড়ক অবরোধসহ কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়।

এ সময় ইউপিডিএফ সংগঠক সুমন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফের সাজেক ইউনিটের প্রধান সংগঠক অডিট চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক থানার সভাপতি নিউটন চাকমা ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সদস্য উজ্জলা চাকমা প্রমুখ।

প্রসঙ্গত, রোববার (৪ ফেব্রুয়ারি) বাঘাইছড়ি সাজেকের মাচালং ব্রিজপাড়া এলাকায় দুর্বৃত্তদের ব্রাশফায়ারে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেট্রিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় দুই কর্মী নিহত হয়েছেন। আজ তাদের মরদেহ ময়নাতদন্তের পর দাহক্রিয়া সম্পন্ন হয়।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ