38 C
আবহাওয়া
৪:৪৫ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » তুরস্ক – সিরিয়ায় ভূমিকম্প ,নিহত ৫০০ ছাড়াল

তুরস্ক – সিরিয়ায় ভূমিকম্প ,নিহত ৫০০ ছাড়াল

তুরস্ক - সিরিয়ায় ভূমিকম্প ,নিহত ৫০০ ছাড়াল

বিএনএ,বিশ্বডেস্ক : তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা ৫০০ ছাড়িয়ে গেছে। সোমবার(৬ ফেব্রুয়ারি) ভোরে তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় গাজিয়ানতেপে সিরিয়া সীমান্ত-সংলগ্ন এলাকায় স্থানীয় সময় ৪ টা ১৭ মিনিটে (জিএমটি ০১:১৭) এ ভূমিকম্পটি আঘাত হানে।

তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ফুয়াত ওকতাই জানিয়েছেন, ভূমিকম্পে তুরস্কের কমপক্ষে ২৮৪ নাগরিক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো অন্তত ২ হাজার ৩০০ জন।

এদিকে সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে, দেশটিতে কমপক্ষে ২৩৭ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো ৬৩৯ জন। ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়া মিলে মোট নিহত হয়েছেন কমপক্ষে ৫২১ জন।

গাজিয়ানতেপ প্রদেশের পূর্ব দিকে নুরদাগি শহর থেকে ২৬ কিলোমিটার পূর্বে ভূগর্ভের প্রায় ১৮ কিলোমিটার গভীরে। রিখটার স্কেলের কম্পনের মাত্রা ছিল সাত দশমিক আট। এর কিছুক্ষণ পর আরো একটি কম্পন অনুভূত হয়েছে মধ্য তুরস্কে। তুরস্কে গত এক শ’ বছরের বেশি সময়ের মধ্যে এই ধরনের ভয়াবহ ভূমিকম্প আঘাত হানেনি।

এদিকে তুরস্কে সামাজিক মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, দেশটিতে অনেক ভবন ধসে পড়েছে। আতঙ্কিত বাসিন্দারা অন্ধকার রাস্তায় জড়ো হয়েছে। উদ্ধারকর্মীদের অভিযান পরিচালনা করতে দেখা গেছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ