Bnanews24.com
Home » মিয়ানমারে বিক্ষোভকারীদের গাড়ি চাপা দিল জান্তা বাহিনী
টপ নিউজ মিয়ানমার সব খবর

মিয়ানমারে বিক্ষোভকারীদের গাড়ি চাপা দিল জান্তা বাহিনী

মিয়ানমারে বিক্ষোভকারীদের গাড়ি চাপা দিল জান্তা বাহিনী

বিএনএ বিশ্ব ডেস্ক: মিয়ানমারে সামরিক জান্তাবিরোধী একটি বিক্ষোভে অংশগ্রহণকারী মানুষের ওপর গাড়ি তুলে দিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী। এতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

রোববার (৫ ডিসেম্বর) সকালে মিয়ানমারের বৃহত্তম শহর ইয়াঙ্গুনে এই নির্মম ঘটনা ঘটেছে। সে সময় অন্তত ১৫ বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সংবাদ মাধ্যম রয়টার্স জানায়, বিক্ষোভ শুরু হওয়ার পর পেছন দিক থেকে একটি বেসামরিক গাড়ি বিক্ষোভকারীদের ওপর তুলে দেয়া হয়। গাড়িটি বেসামরিক হলেও তাতে সেনাসদস্যরা ছিলেন। গাড়ি তুলে দেয়ার পর ছত্রভঙ্গ হয়ে যান বিক্ষোভকারীরা। তখন বিক্ষোভকারীদের মারধর ও গ্রেফতার শুরু করে নিরাপত্তা বাহিনী। কিছু বিক্ষোভকারী মাথায় গুরুতরভাবে আঘাত পেয়েছেন এবং অজ্ঞান হয়ে গেছেন।

ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা জানান, ইয়াঙ্গুনে সকালে হঠাৎ করেই বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভ শুরুর কয়েক মিনিটের মাথায় তাদের ওপর গাড়ি তুলে দেয় নিরাপত্তা বাহিনী। বিক্ষোভে গাড়ি তুলে দিয়েই ক্ষান্ত থাকেনি তারা। বেশ কিছু বিক্ষোভকারীকে গ্রেফতারও করেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট হওয়া ছবি ও ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীদের ওপর একটি গাড়ি উঠে গেছে। সড়কে লোকজন পড়ে আছেন।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারে এক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করে দেশটির সেনাবাহিনী। গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চিসহ দেশটির অনেক রাজনীতিককে বন্দী করে রেখেছে তারা।

সামরিক অভ্যুত্থানের পর থেকে মিয়ানমারে বিক্ষোভ করে আসছেন সাধারণ জনতা। দেশটিতে সেনা শাসনবিরোধী বিক্ষোভে এখন পর্যন্ত এক হাজার ৩শ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। কারাগারে আছেন কয়েক হাজার মানুষ।

বিএনএনিউজ/আরকেসি