26 C
আবহাওয়া
৮:৪৭ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » স্বর্ণের দামে রেকর্ড

স্বর্ণের দামে রেকর্ড

বেড়েছে স্বর্ণের দাম

বিএনএ, ঢাকা: দেশের ইতিহাসে রেকর্ড গড়েছে স্বর্ণের দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে ১ লাখ ৪ হাজার ৬২৬ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

রোববার (৫ নভেম্বর) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য বেড়েছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম পড়বে ১ লাখ ৪ হাজার ৬২৬ টাকা। এছাড়া ২১ ক্যারেটের স্বর্ণের ভরি ৯৯ হাজার ৯০২ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণের ভরি ৮৫ হাজার ৬১৪ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ৩২৫ টাকা।

এর আগে গত ২৬ অক্টোবর স্বর্ণের দাম বাড়নোর ঘোষণা দিয়েছিল বাজুস। যা ২৭ অক্টোবর থেকে কার্যকর হয়। সে সময় ২২ ক্যারেটের স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ১ লাখ ২ হাজার ৮৭৬ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া ২১ ক্যারেটের স্বর্ণের ভরি ৯৮ হাজার ২১০ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণের ভরি ৮৪ হাজার ২১৪ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ৭০ হাজার ১৫৯ টাকা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ