31 C
আবহাওয়া
১১:৪৮ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

বিএনএ, স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলংকাকে ৪ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। এ জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে জস বাটলারের দল। তবে ইংল্যান্ডের জয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিল স্বাগতিক অস্ট্রেলিয়া।

সিডনিতে শনিবার (৫ নভেম্বর) টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান তুলে শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে অ্যালেক্স হেলস (৩০ বলে ৪৭) ও বেন স্টোকসের (৩৬ বলে ২ চারে ৪২*) ব্যাটে ভর করে ২ বল ও ৪ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে ইংল্যান্ড। এর সঙ্গে সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিতে ওঠার আনন্দে মাতে তারা।
বেন স্টোকস

দিনটি ছিল ইংলিশদের। ইংলিশ দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স উদ্বোধনী জুটিতেই ৪৪ বলে ৭৫ রান করে জয়ের ভীত গড়ে দেন। সে সময় দুই ব্যাটারই মেরে খেলেন। তবে ২৩ বলে ২ চার ও ১ ছয়ে ২৮ করে জস বাটলার ফিরে যান সাজঘরে হাসারাঙ্গার বলে। এর কিছুক্ষণ পর হেলসও ফেরেন একই বোলারের শিকার হয়ে।

দুই ওপেনারকে হারিয়ে কিছুটা খেঁই হারিয়ে ফেলে ইংল্যান্ড। যে কারণে দ্রুতই ফেরেন হ্যারি ব্রুক ও লিয়াম লিভিংস্টোন। তবে এক প্রান্তে দারুণ খেলেন বেন স্টোকস। এ ব্যাটার একাই লড়াই করেন। শেষ পর্যন্ত অবশ্য তিনি পাননি যোগ্য কোন সঙ্গী। তারপরও দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছাড়েন এ অলরাউন্ডার।

শ্রীলঙ্কার হয়ে লাহিরু কুমারা ও  হাসারাঙ্গা নেন ২টি করে উইকেট।

এরআগে ব্যাট করতে নেমে দুই লঙ্কান ওপেনার পাথুম নিসাঙ্কা ও কুশল মেন্ডিস দারুণ খেলেন। গড়েন ২৪ বলে ৩৯ রানের জুটি। তবে এরপরই হঠাৎ করেই দলটির ছন্দপতন হয়। কুশল বিদায় নেন ১৪ বলে ১৮ রান করে।

কুশলের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে ধনঞ্জয়ার সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন নিসাঙ্কা। তবে ধনঞ্জয়ার বিদায়ের পরই রানের গতি কমতে থাকে। দুই অঙ্কে পৌঁছার আগেই আশালঙ্কাকে ফেরান স্টোকস।

চতুর্থ উইকেটে বড় সংগ্রহের সম্ভাবনা দেখাচ্ছিলেন নিসাঙ্কা ও ভানুকা রাজাপাকোশে। কিন্তু ৬৭ রানে থাকা নিসাঙ্কা আদিল রশিদের বলে আউট হলে রানের চাকা আরও শ্লথ হয়ে যায়। ১৪১ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।

ইংল্যান্ডে হয়ে ৩ উইকেট নেন মার্ক উড। একটি করে উইকেট নেন রশিদ, স্টোকস, ক্রিস ওকস ও স্যাম কারান।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ