30 C
আবহাওয়া
৬:০৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে অপহৃত ছাত্রীকে উদ্ধারসহ গ্রেফতার ৩

চট্টগ্রামে অপহৃত ছাত্রীকে উদ্ধারসহ গ্রেফতার ৩

চট্টগ্রামে অপহৃত ছাত্রীকে উদ্ধারসহ গ্রেফতার ৩

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের হাটহাজারী থেকে অপহৃত ছাত্রীকে(১৫) উদ্ধারসহ অপহরণকারীদের গ্রেফতার করেছে র‌্যাব-৭।মঙ্গলবার(৪ অক্টোবর) এ অভিযান চালানো হয়।

র‌্যাব – ৭ সূত্রে জানা যায়,অপহৃত ১৫ বছর বযসের ৯ম শ্রেণীর ছাত্রী। মোঃ মোদাসসির নামে এক যুবক বিভিন্ন সময়ে ভিকটিমকে মাদ্রাসায় আসা যাওয়ার পথে প্রেমের প্রস্তাব দিত এবং বিরক্ত করত। ভিকটিম বিষয়টি তার মা ও পরিবারের অন্যান্য সদস্যদেরকে জানায়। ভিকটিমের বাবা প্রবাসী হওয়ায় অভিভাবক হিসাবে ভিকটিমের মা তার মেয়েকে বিরক্ত না করার জন্য মোদাসসিরকে অনুরোধ করেন। ভিকটিমের মা ও তার পরিবারের লোকজন লোক লজ্জার ভয়ে উক্ত বিষয়ে আর কোন ওজর আপত্তি কিংবা স্থানীয় সালিশ বিচার না করে তার মেয়েকে নিজ দায়িত্বে মাদ্রাসায় যাতায়াত করতে দিত।

গত ১৯ সেপ্টেম্বর রাত অনুমান ৯ টায় বাড়িতে বিদ্যুৎ না থাকায় ভিকটিম ঘর হতে বের হয়ে উঠানে যায়। তারপর হতে ভিকটিম ঘরে না আসায় তার মা ও তার পরিবারের লোকজন আশেপাশে খোঁজ করে। কোথাও না পেয়ে পরদিন ভিকটিমের মা হাটহাজারী মডেল থানায় নিখোঁজের বিষয়ে একটি জিডি করেন ।

খোঁজাখুঁজির একপর্যায়ে ভিকটিমের মা জানতে পারেন যে, গত ১৯ সেপ্টেম্বর রাতে ঘর হতে বের হয়ে উঠানে পায়চারি করার সময় হঠাৎ আসামী মোদাসসির অজ্ঞাতনামা ২/৩ জনের সহযোগিতায় তার মেয়েকে জোরপূর্বক একটি সিএনজি গাড়ীতে করে অপহরণ করে। বিষয়টি জানার পর ভিকটিমের মা মোদাসসির এর ব্যবহৃত মোবাইল ফোনে ফোন করে তার মেয়ের বিষয়ে জানতে চাইলে আসামী তার মেয়েকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় বলে স্বীকার করে। পরবর্তীতে এ ঘটনায় ভিকটিমের মা আসামী মোদাসসির এবং অজ্ঞাতনামা আরও ২/৩জনকে আসামী করে হাটহাজারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন ।

এর ধারাবাহিকতায় গত মঙ্গলবার(৪ অক্টোবর )দুপুর সাড়ে ১২ টার দিকে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানাধীন নাজিরপাড়া এলাকার একটি বাসা হতে উক্ত অপহরণের সাথে জড়িত আসামী মোঃ মোদাসসির(২৫) ও তার বাবা রেজাউল করিম(৫৩) ও মা সাবিহা সুলতানা (৪৫) কে গ্রেফতার করে। র‌্যাব ভিকটিমকে উদ্ধার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মোদাসসির এবং তার মা ও বাবা স্বীকার করে তারা গত ১৯ সেপ্টেম্বর ভিকটিমকে অপহরণ করে আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে কক্সবাজার জেলার পেকুয়া এবং পরবর্তীতে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় আত্মগোপন করেছিল।

জিজ্ঞাসাবাদে তারা আরও জানায়, গত ৩ অক্টোবর তারা কক্সবাজার হতে বাস যোগে এসে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানাধীন নাজিরপাড়া এলাকায় একটি বাসায় আত্মগোপন করেছিল এবং ৪ অক্টোবর ঐ বাসা হতে অপহৃত ভিকটিমকে নিয়ে গাজীপুরের উদ্দেশ্যে রওয়ানা করার পরিকল্পনা করছিল।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ