ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরামে পূজা মণ্ডপ পরিদর্শনে আ’লীগ নেতা মিজানুর রহমান মজুমদার, বস্ত্র ও নগদ অর্থ বিতরণ 

বিএনএ, ফেনী : শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ফেনীর ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরাম উপজেলার প্রত্যেকটি দুর্গাপূজা মন্ডপ পরিদর্শন ও সম্প্রীতি সভা করেছেন পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ নিউজ এজেন্সি বিএনএ’র সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি মোঃ মিজানুর রহমান মজুমদার। মঙ্গলবার বিকেল থেকে রাত ১টা পর্যন্ত তিনি ফেনী-১ আসন তথা ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরাম উপজেলার পূজামন্ডপ পরিদর্শন ও সম্প্রীতি সমাবেশ করেন।

আরো পড়ুন

ফেনীতে ৫ জয়িতাকে সংবর্ধনা

ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ

এসময় তিনি শারদীয় দূর্গোৎসব উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ ও নগদ অর্থ প্রদান করেন।

মঙ্গলবার রাতে ফুলগাজী উপজেলার জিএমহাট, মুন্সিরহাট, আমজাদহাট ইউনিয়নের বসন্তপুর,ফুলগাজী সদর ইউনিয়নের বণিক পাড়া গ্রামের পূজা মন্ডপসহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং হিন্দু সম্প্রদায়ের লোকজনের সঙ্গে কুশলবিনিময় করেন।

সন্ধ্যায় জিএমহাট ইউনিয়নের দক্ষিণ শ্রীচন্দ্রপুরে দুর্গাপূজা উপলক্ষে রক্ষা কালী মন্দির পরিদর্শন সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য শিল্পপতি মিজানুর রহমান মজুমদার।

রক্ষা কালী মন্দির কমিটির সভাপতি শ্রী পরিমল চন্দ্র রায়ের সভাপতিত্বে ও দৈনিক ডিজিটাল সময় পত্রিকার সহযোগী সম্পাদক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( বিএমএসএফ) ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্প্রীতি সভার আলোচনায় আরো বক্তব্য রাখেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের ফেনী জেলা শাখার সভাপতি সাংবাদিক মোঃ শহীদ উল্লাহ ভূঁইয়া।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান গরীবশাহ হোসেন বাদশা চৌধুরী, ছাগলনাইয়া পৌরসভার প্যানেল মেয়র কাজী নুরুল আলম,

ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, মহামায়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন পাটোয়ারী, জেলা মৎস্যজীবি লীগের যুগ্ম আহবায়ক নুরুল হুদা পল্লব, এসআই আখতার হোসেন, এএসআই বাহার উদ্দিন, সাংবাদিক সেলিম আখতার পিয়াল, সাংবাদিক মোঃ মোর্শেদ ও সাংবাদিক মোঃ জামাল উদ্দিন সজীব প্রমুখ।

অনুষ্ঠানে মিজানুর রহমান মজুমদার বলেন,ধর্ম-বর্ণ নির্বিশেষে অসাম্প্রদায়িক চেতনার মধ্য দিয়ে বাংলাদেশ এগিয়ে আছে। এ সুনাম অর্জন সম্ভব হয়েছে আওয়ামী লীগের শাসনামলে।

তিনি বলন,আমরা বাঙালী আমাদের একটি সার্বভৌমত্ব রাস্ট্র বাংলাদেশ। এদেশের নাগরিক সবাই আমরা বাংলা ভাষাবাসী।পৃথিবীর অন্য কোন দেশে ভাষা সংস্কৃতি, কালচার,খাদ্য একই রকম মেলাভার। সেই হিসেবে আমাদের এই সংস্কৃতি মেলবন্ধনকে নিয়ে জাতিকে ঐক্যবদ্ধ করে আমাদের সমাজ ও রাষ্ট্রকে উন্নত করার জন্য কাজ করতে হবে। সেই কাজ করতে হলে আমাদেরকে সুশিক্ষিত ও কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে। কারিগরি শিক্ষায় শিক্ষিত হলে আমরা আমাদের ভবিষ্যতের যে উন্নয়নের সেতুতে উঠেছি সেটাকে ত্বরান্বিত করতে পারবো। ২০৪১সালে উন্নত দেশ হবে সেই উন্নত দেশের নাগরিক হিসেবে আমরা গড়ে উঠতে হবে। সেজন্য আমাদের ছেলে মেয়ে এবং আমাদের সবাইকে সুশিক্ষিত হওয়া উচিত। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, ফেনী আওয়ামী পরিবারের অভিভাবক জননেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনীর আপামর জনসাধারণের প্রিয় নেতা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির হাতকে শক্তিশালী করার জন্য সকলকে আহ্বান জানাচ্ছি।

মিজানুর রহমান মজুমদার আরও বলেন, পরবর্তীতে উন্নত দেশ গড়ার জন্য উন্নত দেশের পথ সুগম রাখার জন্য সামনে আমাদের সকলের সমর্থন ও সাপোর্ট দরকার। সকলে সাপোর্ট দিলেই আমাদের এই দেশ উন্নয়নশীল থেকে উন্নত হবে। সেজন্য আপনাদের সকলের সামনে যে সুযোগ আসবে সে সুযোগে আপনারা আমাদেরকে সাপোর্ট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জননেতা নিজাম উদ্দিন হাজারী এমপির হাতকে শক্তিশালী করবেন।

মিজানুর রহমান মজুমদার রক্ষা কালী মন্দির উন্নয়নে সহযোগিতা করার ঘোষণা দিয়ে বলেন পাশাপাশি এ এলাকার মুসলমানদের জন্যও সহযোগিতা অব্যাহত থাকবে আশ্বাস দেন।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি মিজানুর রহমান দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের ১২০জন হতদরিদ্র পরিবারের মধ্যে শাড়ি, লুঙ্গি বিতরণ করেন।

এছাড়া অনুষ্ঠানে ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদারের উপর জনৈক কিশোর আবু বক্কর সিদ্দিক সৃষ্ট চমৎকার একটি গান সকলকে মুগ্ধ করে।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম।