26 C
আবহাওয়া
৬:১৬ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » তৃতীয় ম্যাচে এসে বাংলাদেশকে হারাল নিউজিল্যান্ড

তৃতীয় ম্যাচে এসে বাংলাদেশকে হারাল নিউজিল্যান্ড

তৃতীয় ম্যাচে এসে বাংলাদেশকে হারাল নিউজিল্যান্ড

বিএনএ,স্পোর্টসডেস্ক : পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৫২ রানে হেরে গেছে বাংলাদেশ। রোববার(৫ সেপ্টেম্বর) শেরে বাংলা জাতীয় স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে। এই ম্যাচ জিতে সিরিজে ২-১ এ পিছিয়ে আছে সফরকারিরা।

নিউজিল্যান্ডের দেয়া সহজ লক্ষ্য ১২৯ রানের জবাবে ১৯ ওভার ৪ বলে ৭৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ৭০ রানে অলঅউট হয়েছিল এই নিউজিল্যান্ডের সঙ্গে । এই সংস্করণে তাদের সবচেয়ে কম রানের চারটি ইনিংসই নিউ জিল্যান্ডের বিপক্ষে। ৭৬ ও ৭৮ রানের দুটি ইনিংস আছে বাংলাদেশের।

১২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে লিটন ও নাঈম মাত্র ২ ওভার ৪ বলে ২৪ রান তুলেন তারা। আত্মবিশ্বাসী শুরু করলেও ইনিংস বড় করতে পারলেন না লিটন দাস। কোল ম্যাকনকির বলে ফিরলেন এলবিডব্লিউ হয়ে।  তার ব্যাট থেকে আসে ১১ বলে ৩ চারে ১৫ রান। চতুর্থ ওভার এজাজ প্যাটেল বল করতে এসে প্রথমে মেহেদি তারপরে সাকিবকে ফিরিয়ে চাপে ফেলে স্বাগতিকদেরকে। অনেকক্ষণ ধরেই গায়ের জোরে শট খেলার চেষ্টা করছিলেন মোহাম্মদ নাঈম শেখ। সেই চেষ্টাই কাল হলো এই ওপেনারের জন্য। বাঁহাতি স্পিনার রাচিন রবীন্দ্রর বল স্টাম্পে টেনে এনে বোল্ড হলেন তিনি।দলীয় রান তখন ৪ উইকেটে ৩২। ১৯ বলে দুই চারে ১৩ রান করেন নাঈম।

নবম ওভারে আবারও জোড়া শিকার করে এজাজ প্যাটেল । এবার তার শিকার মাহমুদউল্লাহ ও আফিফ হোসেন। ৪ ওভার বল করে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন এই বাঁহাতি স্পিনার।

এরপর ম্যাকনকি এসে সোহান ও সাইফকে দ্রুত ফিরায়।বড় হার প্রায় নিশ্চিত। ব্যবধান যতটা সম্ভব কমাতে চেয়েছিলেন নাসুম আহমেদ। তবে সফল হলেন না তিনি। তেড়েফুড়ে স্কট কুগেলাইনকে মারতে গিয়ে বোল্ড হয়ে গেলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

শেষ ওভারে কলিন ডি গ্র্যান্ডহোমকে ছক্কায় হাঁকানোর চেষ্টায় ক্যাচ দেন মুস্তাফিজুর রহমান। ২ বল বাকি থাকতে ৭৬ রানে গুটিয়ে বাংলাদেশ।৩৭ বলে ২০ রান করে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ