31 C
আবহাওয়া
৬:৩৮ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সব কোচিং সেন্টার বন্ধ থাকবে প্রায় দেড় মাস

সব কোচিং সেন্টার বন্ধ থাকবে প্রায় দেড় মাস


বিএনএ, চট্টগ্রাম : এইচএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষ্যে আগামী ২৯ জুন থেকে ১১ আগস্ট পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার (৫ জুন) শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী সচিবালয়ে আইনশৃঙ্খলা বিষয়ক এক সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন ।

তিনি বলেন, এইচএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁস কিংবা পরীক্ষার্থীদের নিকট উত্তর সরবরাহে জড়িত হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে প্রশাসন। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশ্ন ফাঁস সংক্রান্ত গুজব এবং এ সকল কাজে তৎপর চক্রগুলোর বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও জেলা প্রশাসন সতর্ক রয়েছে।

২০২৪ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা আগামী ৩০ জুন থেকে শুরু হবে। লিখিত পরীক্ষা শেষ হবে ১১ আগস্ট। এরপর ব্যবহারিক পরীক্ষা ১২ আগস্ট থেকে ২১ আগস্টের মধ্যে শেষ করতে হবে।

নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৪ লাখ ৫১ হাজার। শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ৯৪৬৩ টি। আর কেন্দ্রের সংখ্যা ২ হাজার ৭২৫টি।

ল্লেখ্য, গত ২ এপ্রিল চলতি বছরের এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়।‌ সূচি অনুযায়ী, আগামী ৩০ জুন পরীক্ষা শুরু হবে। লিখিত পরীক্ষা শেষ হবে ১১ আগস্ট। ব্যবহারিক পরীক্ষা ১২ আগস্ট থেকে ২১ আগস্টের মধ্যে শেষ হবে।

রুটিন অনুযায়ী, প্রথম দিন বাংলা প্রথম পত্র পরীক্ষা হবে। সময় সকাল ১০টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত।

বিএনএ,নিউজ /রেহানা/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ