31 C
আবহাওয়া
১১:৪১ পূর্বাহ্ণ - মে ৩১, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা : মৃত্যুহীন দিনে আক্রান্ত ৯৭

চট্টগ্রামে করোনা : মৃত্যুহীন দিনে আক্রান্ত ৯৭


বিএনএচট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় ( বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ৯৯১টি নমুনা পরীক্ষায় ৯৭ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে। আক্রান্তদের নগরে ৫২ জন এবং উপজেলার ৪৫ জন। এ নিয়ে চট্টগ্রামে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ৯৬০ জন। শনিবার ( ৫ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৯৫টি নমুনা পরীক্ষায় ৪২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩০০টি নমুনা পরীক্ষায় ২৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৪৮টি নমুনা পরীক্ষায় ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬৪টি নমুনা পরীক্ষায় ৯ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষায় ৬ জন, চট্টগ্রাম মেডিকেল সেন্টার ৯টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫০টি নমুনা পরীক্ষায় ৩ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), ইম্পেরিয়াল হাসপাতাল, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৭ জন বেড়ে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছ ৫৩ হাজার ৯৬০ জন । যাদের মধ্যে নগরে ৪২ হাজার ৮৮২ জন এবং উপজেলার ১১ হাজার ৭৮ জন। একই সময় কোভিড-১৯ এ আক্রান্ত কারও মৃত্যু না হওয়ায় ৬২৬ জনে স্থির রয়েছে। যাদের  নগরে ৪৪৮ জন এবং উপজেলার ১৭৮ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ