28 C
আবহাওয়া
১০:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় করোনা এখন পাগলা ঘোড়া, এপ্রিলে শনাক্ত ১৬০

আনোয়ারায় করোনা এখন পাগলা ঘোড়া, এপ্রিলে শনাক্ত ১৬০

আনোয়ারায় করোনা এখন পাগলা ঘোড়া, এপ্রিলে শনাক্ত ১৬০

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় অবস্থিত কেইপিজেডের ৮০ হাজার শ্রমিকের প্রতিনিয়ত যাথায়াত। এছাড়াও আরো বেশ কিছু দেশী বিদেশী কোম্পানির হাজার হাজার শ্রমিক। অপরদিকে স্থানীয় ও এসব শ্রমিকদের স্বাস্থ্য বিধি ও মাস্ক ব্যবহারে সচেতন না হওয়ায় হু হু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। উপজেলায় করোনা আক্রান্ত রোগী বাড়ছে এখন পাগলা ঘোড়ার ন্যায়।

উপজেলা স্বাস্থ্য বিভাগের এক পরিসংখ্যানে দেখা গেছে গত ১৫ এপ্রিল থেকে ২রা মে পর্যন্ত এই ১বছর ১৭দিন আনোয়ারায় করোনা রোগী সনাক্ত ৪৮২জনে দাঁড়িয়েছে। তারমধ্যে শুধু মাত্র গত এপ্রিলে ৫০২ জনের নমুনা পরীক্ষায় ১৬০ জনের দেহে করোনার বিষ শনাক্ত হয়েছে।

করোনা পরিসংখ্যান অনুযায়ী আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তথ্য মতে, সর্বশেষ গত ২রা মে তারিখের ৪৯ জনের নমুনা পরীক্ষা নতুন শনাক্ত ৮ জন। সর্বমোট ৩৩৭১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত ৪৮২ জন, গত ২ তারিখের রিপোর্ট মৃত্যু-০, অদ্যাবধি মোট মৃত্যু- ৪ জন ।

অপর দিকে করোনা ভ্যাকসিন গ্রহণে আনোয়ারাবাসী মধ্যে ছিলো বেশ উৎসব মুখর।

আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রথম ডোজ টিকা নিয়েছে-১১৯৫৯ জন, দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে- ৮৪২৭ জন। আজ রিপোর্ট লেখা পর্যন্ত, প্রথম ডোজ টিকা স্থগিত রয়েছে। দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ১৫৫ জন।

এই বিষয়ে কথা হয় উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু জাহিদ মোঃ সাইফুদ্দীনের সাথে।

তিনি বলেন, পহেলা এপ্রিল থেকে ৩০এপ্রিল পর্যন্ত মোট ৫০২ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিলো তাদের মধ্যে ১৬০ জন পজেটিভ এসেছে। শতকরা হিসেবে তা প্রায় ৩১ শতাংশ।

এই পর্যন্ত ৩৩৭১জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ৪৮২ জনের পজেটিভ এসেছে ।

যেহেতু আনোয়ারায় সংক্রমণের সংখ্যা কম বেশি বেড়ে চলেছে সেহেতু করোনার বিস্তার বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে ।
তিনি আরো বলেন, বিগত বছরের তুলনায় এই বছর যেহেতু সংক্রামনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে সেহেতু সকলকে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে হবে । বিশেষ করে সকলকে নিরাপদ দুরত্ব বজায় রাখে চলাফেরা করতে হবে এবং মাস্ক পরিধান ও বাইরে থেকে এসে সাবান, স্যানিটাইজার দিয়ে জীবাণু মুক্ত করতে হবে । সচেতনতায় এক মাত্র অবলম্বন।

বিএনএনিউজ/এনামুল হক নাবিদ,জেবি

Loading


শিরোনাম বিএনএ