31 C
আবহাওয়া
৯:১১ অপরাহ্ণ - মে ২৩, ২০২৪
Bnanews24.com
Home » পুড়ে যাওয়া বঙ্গবাজারের পাশে এনেক্সকো টাওয়ারে আগুন জ্বলছে

পুড়ে যাওয়া বঙ্গবাজারের পাশে এনেক্সকো টাওয়ারে আগুন জ্বলছে

পুড়ে যাওয়া বঙ্গবাজারের পাশে এনেক্সকো টাওয়ারে আগুন জ্বলছে

বিএনএ: পুড়ে যাওয়া বঙ্গবাজারের পাশে এনেক্সকো টাওয়ারে আগুন জ্বলছে। তবে বঙ্গবাজারের ভয়াবহ অগুন নিয়ন্ত্রণে আছে। বুধবার (৫ এপ্রিল) রাত সাড়ে ১২ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বঙ্গবাজার সংলগ্ন এনেক্সকো টাওয়ারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম তলায় আগুন জ্বলছিল।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, আগুন নেভাতে তাদের দুটি দমকল ইউনিট কাজ করে যাচ্ছে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা শেষ সম্বল হিসেবে যতটুকু সম্ভব মালামাল সরিয়ে নিচ্ছেন।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, ভবনের ভেতরে পঞ্চম তলার একটি জুতার গোডাউন থেকে এখনো ধোঁয়া বের হচ্ছে। নতুন করে বড় আগুনের সম্ভাবনা নেই। ফায়ার সার্ভিস সদস্যরা এখানে সারারাত কাজ করবে।

এর আগে মঙ্গলবার ভোর ৬টা ১০ মিনিটে রাজধানীর বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পাওয়া যায়। সংবাদ পাওয়ার পর ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ভোর সোয়া ৬টার দিকে। একে একে ৪৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। আরও যোগ দেয় সেনা, নৌ ও বিমানবাহিনীর দলও। সবার চেষ্টায় ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আসে সাড়ে ৬ ঘণ্টা পর।

বঙ্গবাজারের আগুনের ঘটনায় আনুমানিক দেড় হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে জানান বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

এদিকে আগুনের সময় উত্তেজিত জনতার হামলায় ফায়ার সার্ভিসের ৩ সদস্য আহত হয়েছেন। এছাড়া আগুনের ধোঁয়ায় ও অন্যান্য ঘটনায় ফায়ার সার্ভিসের মোট ১২ জন আহত হয়েছেন।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ