28 C
আবহাওয়া
৯:১৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহারের হুঁশিয়ারি কিমের বোনের

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহারের হুঁশিয়ারি কিমের বোনের


বিএনএ, বিশ্বডেস্ক : দক্ষিণ কোরিয়া আগাম হামলা চালালে পারমাণবিক অস্ত্র ব্যবহার করা হবে বলে হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং বলেছেন, দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকে আক্রান্ত হলে সেনাবাহিনীকে নিশ্চিহ্ন করতে পিয়ংইয়ং তার পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে।

কিম জং উনের বোন উত্তর কোরিয়ার অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিত্ব এবং উপদেষ্টা। নীতি নির্ধারণে তারও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে ধারণা করা হয়।

গত সপ্তাহে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষাপ্রধান সুহ উকের করা একটি মন্তব্যের জেরে গত তিন দিনের মধ্যে দুবার ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানালেন তিনি।

গত শুক্রবার সুহ উক বলেছিলেন, উত্তর কোরিয়ার যেকোনো লক্ষ্যবস্তুতে নির্ভুল ও দ্রুততার সঙ্গে আঘাত হানার মতো ক্ষেপণাস্ত্র দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর হাতে রয়েছে।

সুহ উকের এ মন্তব্যকে গত রোববার বেপরোয়া হিসেবে অভিহিত করেন কিম ইয়ো জং। সেদিন তিনি সতর্ক করে বলেছিলেন, দক্ষিণ কোরিয়া যদি বিপর্যয় এড়াতে চায়, তাহলে দেশটিকে শৃঙ্খলার মধ্যে থাকা উচিত।

সুহ উকের এ মন্তব্যের জবাবে দ্বিতীয় দফার প্রতিক্রিয়ায় কিম ইয়ো জং বলেন, পারমাণবিক শক্তিধর একটি দেশের বিরুদ্ধে আগাম হামলা নিয়ে আলোচনা করাটা সুহর জন্য একটি খুব বড় ভুল। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ