28 C
আবহাওয়া
৬:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু ২২ লাখ ৮১ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ২২ লাখ ৮১ হাজার ছাড়াল

দেশে ২৪ ঘন্টায় ১৬ জনের মৃত্যু

বিএনএ, বিশ্ব ডেস্ক : প্রাণঘাতি করোনা তাণ্ডব বশ্বিব্যাপী অব্যাহত রয়েছে। কিছুতেই থামানো যাচ্ছেনা এর ভয়াবহত। প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন আক্রান্ত রোগী। আজ পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ কোটি ৪৮ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২২ লাখ ৮১ হাজার।

সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৪৮ লাখ ৩২ হাজার ৯৮৩ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২২ লাখ ৮১ হাজার ৬০৮ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৫ কোটি ৮২ লাখ ৬৪ হাজার এক জন।

আক্রান্ত ও মৃত্যু বিবেচনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ যুক্তরাষ্ট্রে। শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৬ লাখ ৭৩ হাজার ৭৮০ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৫ হাজার ৬৫৭ জনের।

মৃত্যু বিবেচনায় ব্রাজিলের অবস্থান দ্বিতীয়। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৩ লাখ ৯৬ হাজার ২৯৩ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৮ হাজার ৭৯৫ জনের।

মৃত্যু বিবেচনায় মেক্সিকো রয়েছে তৃতীয় স্থানে। আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৩ নম্বরে। মেক্সিকোতে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৮৬ হাজার ২৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬১ হাজার ২৪০ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭ লাখ ৯০ হাজার ১৮৩ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৭০৩ জনের।

মৃত্যুতে পঞ্চম ও আক্রান্ত বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৩ হাজার ৭০৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৪৬২ জনের।

আক্রান্ত বিবেচনায় পঞ্চম এবং মৃতের সংখ্যায় অষ্টম স্থানে রয়েছে রাশিয়া। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৭৪ হাজার ৮৩০ জন এবং মৃত্যু হয়েছে ৭৪ হাজার ৫ জনের।

মৃত্যুর দিক দিয়ে ষষ্ঠ এবং আক্রান্তের সংখ্যায় অষ্টম স্থানে রয়েছে ইতালি। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৯৭ হাজার ৪৪৬ জন এবং মৃত্যু হয়েছে ৯০ হাজার ২৪১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ৩১ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৩৭ হাজার ৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ১৭৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৮১ হাজার ৯১৭ জন।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ