31 C
আবহাওয়া
১২:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পটিয়ায় মন্দির ভাংচুর: ৮ জনের বিরুদ্ধে মামলা

পটিয়ায় মন্দির ভাংচুর: ৮ জনের বিরুদ্ধে মামলা

পটিয়ায় মন্দির ভাংচুর ৮ জনের বিরুদ্ধে মামলা

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়ায় হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনায় অভিযুক্ত স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষের ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে পটিয়া আদালতে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন ফরিদ বাদী হয়ে পটিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ মামলা করেছেন।

এ মামলায় আসামি করা হয়েছে কেলিশহর ইউনিয়নের বিজন চক্রবর্তী (৫০), বোরহান উদ্দিন (৩৫), রতন চক্রবর্তী (৫৫), মো. ইমরান (২৬), প্রভাত দে (৪৮), রাজিব চক্রবর্তী (৪০), সম্রাট দাশ (২২) ও নয়ন সিংহকে (২২)।

আদালতে দীর্ঘ শুনানী শেষে বিচারক বেগম তাররাহুম আহমেদ পটিয়া থানার ওসিকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, গত ৩০ ডিসেম্বর অনুমান রাত ৮টার দিকে পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের বিশমঙ্গল গীতা সংঘ মন্দিরে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর অনুসারী বিজন চক্রবর্তীর নেতৃত্বে হামলা চালানো হয়। এসময় হামলাকারীরা মন্দিরের ২০ হাজার টাকা ক্ষতি করে।

মামলার বাদী শাহাদাত হোসেন ফরিদ অভিযোগ করেন, স্বতন্ত্র প্রার্থীর লোকজন হিন্দু সম্প্রদায়ের একটি মন্দিরে হামলা করে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করছে। তাই আজকে পটিয়া আদালতে মামলাটি দায়ের করেছি। মামলার আসামিরা আমাকে বিভিন্ন ধরনের হুমকি ধমকি দিচ্ছে। বিষয়টি ইতোমধ্যে থানার ওসিকে অবহিত করা হলেও মামলা হিসেবে রেকর্ড না করায় আদালতে মামলা করতে বাধ্য হয়েছি।

পটিয়া থানার পরিদর্শক (ওসি) জসীম উদ্দিন বলেন, হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা ও ভাংচুর করার বিষয়ে থানায় একটি অভিযোগ করা হয়েছিল। পুলিশ হামলার বিষয়ে সুনির্দিষ্ট প্রমাণ চেয়েছিল। কিন্তু পরবর্তীতে বাদী পটিয়া আদালতে একটি ফৌজদারী আইনে মামলা করেছেন। আদালতের কাগজপত্র হাতে পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ পদক্ষেপ নিব।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ