33 C
আবহাওয়া
৮:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আজ চিত্রনায়িকা চম্পার জন্মদিন

আজ চিত্রনায়িকা চম্পার জন্মদিন

চিত্র নায়িকা চম্পার জন্মদিন। পুরো নাম গুলশান আরা আক্তার, ডাকনাম চম্পা

আজ বুধবার(৫জানুয়ারি) চিত্র নায়িকা চম্পার জন্মদিন। পুরো নাম গুলশান আরা আক্তার, ডাকনাম চম্পা। এ দেশের চলচ্চিত্রে আধুনিক নায়িকার অন্যতম এক প্রতীক।

করোনার কারণে কোন জাকজমক আয়োজন না থাকলেও পারিবিারিকভাবে দিনটি পালন করছে চম্পা পরিবার। ঢাকার চলচ্চিত্র অঙ্গনের নবীণ ও প্রবীণ অনেকে গতকাল মঙ্গলবার মধ্যরাত থেকে তাকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুভেচ্ছা জানাচ্ছেন।

পাঁচ বার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই নায়িকা পান বাচসাস সহ আরও অনেক পুরস্কার ও সম্মাননা।

বাংলাদেশের ‘ভেজা চোখ’, ‘সহযাত্রী’, ‘অন্য জীবন’, ‘উত্তরের খ্যপ’, ‘চন্দ্রগ্রহণ’ এমন বেশ কিছু চলচ্চিত্র ছাড়াও ভারতের সন্দ্বীপ রায়ের ‘টার্গেট’, বুদ্ধদেব দাশ গুপ্তের ‘লালদরজা’ এবং গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ ছবিতে চম্পার অনবদ্য অভিনয় চিরস্মরণীয় হয়ে থাকবে।

খ্যাতিমান নায়িকা সুচন্দা এবং ববিতার ছোটবোন চম্পা তার বর্ণাঢ্য বিচরণ শুরু করেছিলেন মডেলিং দিয়ে। এরপর টেলিভিশন নাটকে হয়েছিলেন আলোচিত। অভিনয় সৌকর্য দিয়ে নজর কেড়েছিলেন সবার। বড়ো বোন সুচন্দা প্রযোজিত, শিবলি সাদিক পরিচালিত ‘তিন কন্যা’ ছিলো চম্পার প্রথম ছবি। চলচ্চিত্রে পেশাদার শিল্পী হিসেবে অভিনয়ের বিষয়টি বরাবরই এড়িয়ে গেলেও, এই ছবি যেন তাকে টেনেই নিয়ে আসে চলচ্চিত্রে। এরপর একটানা প্রায় বারো বছর তিনি দোর্দন্ড প্রতাপে বিরাজমান ছিলেন চলচ্চিত্রে। নিয়মিত ছবির বাইরে, তিনি অভিনয় করেছেন ব্যতিক্রমী কিছু চলচ্চিত্রে, যা তাকে জনপ্রিয়তার পাশাপাশি এনে দেয় আন্তর্জাতিক খ্যাতি।

বিএনএ নিউজ ২৪, আর আর খান, জিএন

Loading


শিরোনাম বিএনএ