34 C
আবহাওয়া
৭:৩০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপের ৮ ইউপির ভোট

১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপের ৮ ইউপির ভোট

ইউপি নির্বাচন

বিএনএ, ঢাকা: অষ্টম ধাপে আটটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী এই আটটি ইউপিতে ভোট নেওয়া হবে আগামী ১০ ফেব্রুয়ারি।

মঙ্গলবার (৪ জানুয়ারি) রাত ৮টায় অষ্টম ধাপের এই নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ইসির ঘোষিত তফসিলে বলা হয়, এসব ইউপিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৬ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৭ জানুয়ারি, আপিল দায়েরের শেষ তারিখ ২০ জানুয়ারি, আপিল নিষ্পত্তি ২৪ জানুয়ারির মধ্যে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ জানুয়ারি এবং প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হবে আগামী ২৫ জানুয়ারি। নির্ধারিত দিন সকাল আটটায় শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত।

যে ইউপিতে ১০ ফেব্রুয়ারি ভোট

অষ্টম ধাপের ভোট অনুষ্ঠানের আটটি ইউনিয়ন পরিষদ হচ্ছে- ঢাকা জেলার কেরানীগঞ্জের তারানগর, গাজীপুর কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী, নোয়াখালীর হাতিয়া উপজেলার সুখচর, বরিশালের গৌরনদী উপজেলার নলচিড়া, নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর জব্বর ও চর জুবলি, ভোলার লালমোহন উপজেলার বদরপুর এবং ঝিনাইদহের শৈলকুপা উপজেলার নিত্যানন্দপুর।

ইসি সূত্র জানায়, ৮ম ধাপের সবগুলো ইউপিতে প্রচলিত ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ইতিমধ্যে চার ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে ৫ জানুয়ারি এবং ষষ্ঠ ধাপে ২১৯ ইউপিতে ভোট হবে আগামী ৩১ জানুয়ারি। আর ৬ষ্ট ধাপের ১৩৮ টি ইউপিতে নির্বাচন হচ্ছে আগামী ৭ ফ্রেব্রুয়ারি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ