26 C
আবহাওয়া
১১:২৫ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশে একদিনে করোনায় ৬ জনের মৃত্যু

দেশে একদিনে করোনায় ৬ জনের মৃত্যু


বিএনএ ঢাকা: মহামারি করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা  দাঁড়ালো ২৭ হাজার ৯৯৫ জনে।

একই সময়ে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ১৬৭ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৭ হাজার ২৪৬  জনে দাঁড়িয়েছে। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছে ১৬২ জন। এ পর্যন্ত মোট ১৫ লাখ ৪২ হাজার ৪৮ জন সুস্থ হলো।

শনিবার (৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ  বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৪২৮ জনের করোনা পরীক্ষা করা হয়। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি নয় লাখ ৬২ হাজার ৪৭৪টি। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক সাত শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাকে সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ