26 C
আবহাওয়া
২:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে পটুয়াখালীতে বৃষ্টি

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে পটুয়াখালীতে বৃষ্টি

বৃষ্টি

বিএনএ, পটুয়াখালী: পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে পটুয়াখালীতে হালকা বৃষ্টি হচ্ছে। শনিবার (৪ ডিসেম্বর) সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকার পর বৃষ্টি শুরু হয়েছে।

পটুয়াখালী আবহাওয়া অফিসের মো. মাসুদ রানা বলেন, সকাল থেকে পটুয়াখালীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। সকাল ৬টায় পায়রা সমুদ্রবন্দর থেকে ঘূর্ণিঝড় জাওয়ায়েদ ৮৯৫ কিলোমিটার দক্ষিণ, দক্ষিণ-পশ্চিমে অবস্থা করছিল। এটি ক্রমেই আরও উত্তর, উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে গভীর বঙ্গোপসাগর কিছুটা উত্তাল রয়েছে। বৃষ্টির কারণে সব থেকে বেশি ভোগান্তিতে পড়েছে নিম্ন আয়ের মানুষরা। সকাল থেকে খেটে খাওয়া মানুষকে বেকায়দায় পড়তে হয়েছে।

আবহাওয়াবিদ মো. মাসুদ রানা বলেন, পায়রা সমুদ্রবন্দরকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। মাছ ধরার ট্রলার কাছাকাছি থেকে চলাচল করতে বলা হয়েছে। তবে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

এর আগে শুক্রবার আবহায়া অধিদফতর এক সতর্কবার্তায় জানিয়েছে, ঘূর্ণিঝড় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে এক হাজার ৮৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৯৬০ কিলোমিটার দক্ষিণ থেকে দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৯৬৫ কিলোমিটার দক্ষিণ থেকে দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত হয়ে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ