28 C
আবহাওয়া
৮:০৩ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » পূজাকে ঘিরে আনোয়ারায় পুলিশের ব্যাপক নিরাপত্তা

পূজাকে ঘিরে আনোয়ারায় পুলিশের ব্যাপক নিরাপত্তা

পূজাকে ঘিরে আনোয়ারায় পুলিশের ব্যাপক নিরাপত্তা

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : সারাদেশের ন্যায় চট্টগ্রামের আনোয়ারা উপজেলাও গত শনিবার ষষ্ঠি পূজার মাধ্যমে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজা। ব্যাপক ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবে মাধ্যমের মাধ্যমে পালিত হচ্ছে এই পূজা। পূজাকে ঘিরে ইতিমধ্যে উপজেলায় আইন শৃংখলা বাহিনীর পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি মন্ডপে আজ থেকে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা পৌছে যাবেন। আনসারদের পাশাপাশি পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা টহলে থাকবেন। এমনকি ভ্রাম্যমান আদালতও পরিচালনা করা হবে।

তবে পূজামন্ডপ গুলোতে ডিজে সাউন্ড ব্যবহার সীমিত ও নামাজ-আযানের সময় বন্ধ মাইক কিংবা বাদ্যযন্ত্র বন্ধ রাখতে হবে বলে জানিয়েছে পুলিশ। উপজেলার বেশ কয়েকটি পূজা মণ্ডপ ঘুরে দেখা যায় ধর্মীয় অনুশাসন মেনে পূজা অর্চনা চলছে। গতকাল সন্ধ্যায় প্রতিমা দেখার জন্য পূজার্থী ও মণ্ডপগুলোতে সাজসজ্জা । বিভিন্ন মন্ডপে সিসি ক্যামেরারও ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি দর্শনার্থীদের জন্য বসার স্থানও রয়েছে।

উপজেলা পূজা উদযাপন কমিটি সূত্রে জানা যায়, আনোয়ারায় এবার ২৫৫টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। প্রতিবছরের মতো এবারও দর্শনার্থীদের চাহিদা পূরণে কমতি রাখেনি উপজেলার বড় বড় দুর্গা পূজা মণ্ডপ গুলোতে। এবার সব চেয়ে বেশি পূজা উদযাপন হচ্ছে পরৈকোড়া ইউনিয়নে।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুগ্রীব মজুমদার দোলন বলেন, আমরা পূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করেছি। সার্বিক নিরাপত্তায় আনোয়ারায় পূজা উদযাপিত হচ্ছে। আনোয়ারা একটি সম্প্রীতির উপজেলা। এখানে ধর্ম বর্ণ নির্বিশেষে একটি উৎসবমূখর পরিবেশে পূজা উদযাপন হচ্ছে।

পূজাকে ঘিরে আনোয়ারা পুলিশ নিয়েছে বিশেষ প্রস্তুতি। পুলিশ বলছে, হিন্দু সম্প্রদায়ের বৃহৎ এ উৎসবকে ঘিরে নেয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা।

পূজায় আইনশৃংখলা বাহিনীর তৎপরতার বিষয়ে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা মোহাম্মদ হাসান জানান, পূজার শুরু থেকে উপজেলার পূজা উদযাপন কমিটির সাথে বৈঠক করেছি। তাদের মাধ্যমে ঝুকিপূর্ণ এলাকা চিহ্নিত করে সে অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করেছি। এছাড়া প্রতি ইউনিয়নে একজন করে আমাদের অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। এবং পূজা শেষ হওয়া পর্যন্ত সারা উপজেলা জুড়ে পুলিশ টহলের মাধ্যমে নিরাপদ বেস্টনিতে ঢাকা রাখা হয়েছে ।

বিএনএ/ এনামুল হক নাবিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ