23 C
আবহাওয়া
৭:১২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শাহীনের আঘাতে ওমান লন্ডভন্ড, ডুবেছে মাসকাট

শাহীনের আঘাতে ওমান লন্ডভন্ড, ডুবেছে মাসকাট


বিএনএ, বিশ্ব ডেস্ক: ঘূর্ণিঝড় শাহীনের আঘাতে মধ্যপ্রাচ্যের দেশ ওমান লন্ডভন্ড। বৃষ্টি ও পাহাড়ি ঢলে ডুবে গেছে দেশটি অধিকাংশ অঞ্চল।  এতে   কমপক্ষে তিনজনের প্রাণ গেছ। বন্ধ বিদ্যুৎ সংযোগ। স্থগিত করা হয়েছে  মাসকাট বিমান বন্দরে সব ধরনের ফ্লাইট অপারেশন। রোববার রাতে  ঘুর্নিঝড় শাহীন ১২০ কিলোমিটারের বেশি বাতাসের গতিবেগ নিয়ে  উপকূলীয় এলাকায় আঘাত হেনেছে।

ওমানের সরকারি সংবাদ সংস্থা জানিয়েছে উপসাগরীয় এলাকার ২ হাজার ৭০০ জনের বেশি মানুষকে জরুরি আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে। দুর্ঘটনা এড়াতে রাজধানীর পূর্বাঞ্চলের আল-কুরমে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, ঘূর্ণিঝড় শেষ না হওয়া পর্যন্ত রাজধানীর রাস্তাঘাটে কেবলমাত্র জরুরি এবং মানবিক ত্রাণ কার্যক্রম পরিচালনার সঙ্গে যুক্ত যানবাহন চলাচল করতে পারবে।তেল রফতানিকারক এই দেশটির ৫০ লাখ মানুষের অধিকাংশই রাজধানী মাস্কটের আশপাশে বসবাস করেন।

ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে সৃষ্ট পানির তোড়ে ভেসে যাওয়া এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন একজন।  একটি শিল্পাঞ্চলে পাহাড় ধসে দুই  শ্রমিক নিহত হয়েছেন বলে জানায় ওমানের সরকারি সংবাদ।

এদিকে, ওমানে আঘাত হানা ঘূর্ণিঝড় শাহীন সংযুক্ত আরব আমিরাতের দিকে ধেয়ে আসার আশঙ্কা করছে আবু ধাবি। ঝড়ের সম্ভাব্য আঘাতের আশঙ্কায় আমিরাত কর্তৃপক্ষ ইতোমধ্যে সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। আমিরাতের উপকূলীয় অঞ্চলে লোকজনকে নিরাপদ আশ্রয়ে থাকার নির্দেশ দিয়েছে।

বিএনএনিউজ২৪/এসজিএন/ওয়াই্এইচ

Loading


শিরোনাম বিএনএ