32 C
আবহাওয়া
৩:৫৮ অপরাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ২২ ব্রান্ডের অবৈধ চা জব্দ

চট্টগ্রামে ২২ ব্রান্ডের অবৈধ চা জব্দ


lবিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের চাক্তাইসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২২ নামের অবৈধ চা জব্দ করেছে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত।এ সময় চা ব্যবসার বৈধ লাইসেন্স না থাকা, অনুমোদনহীন চা ব্র্যান্ড ও নকল প্যাকেট ব্যবহার এবং চা কেনার বৈধ কাগজপত্র না থাকায় চাক্তাইয়ের তিনটি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।এ সময় আদালতের উপস্থিতি টের পেয়ে চায়ের খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়।অভিযানের সময় ব্যবসায়ীরা চা ব্যবসার বৈধ লাইসেন্স এবং চা কেনাবেচার প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেনি। ২২ নামে অনুমোদনহীন অবৈধ চা বাজারজাত করারও প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত।

নিজাম টি হাউসকে ৫০ হাজার, চট্টলা টি হাউসকে ২০ হাজার এবং আবুল কাশেম নামে এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মোহাম্মাদ রুহুল আমীন বলেন, চাক্তাই বাজারের কিছু অসাধু ব্যবসায়ী লাইসেন্স ছাড়া অনুমোদনহীন চা ২প্যাকেটজাত করে দেশের বিভিন্ন অঞ্চলে দীর্ঘদিন ধরে বাজারজাত করছে এমন তথ্য পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। চা ব্যবসায় যেসব অনিয়ম রয়েছে তা প্রতিরোধে সারা দেশে চা বোর্ড ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

বাংলাদেশ চা বোর্ডের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং বাকলিয়া থানা পুলিশ সদস্যরাও ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অংশ নেন।

 

বিএনএনিউজ/এইচ.এমচ।

 

Loading


শিরোনাম বিএনএ