30 C
আবহাওয়া
৪:৩৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দেড় শতাধিক নারীকে নির্যাতন করেছে ঢাবি ছাত্রী অপহরণকারী

দেড় শতাধিক নারীকে নির্যাতন করেছে ঢাবি ছাত্রী অপহরণকারী

ঢাবি ছাত্রী অপহরণকারী

বিএনএ ডেস্ক: ছিনতাইকারী শাকিল আহম্মেদ রুবেলের মূল টার্গেট ছিল বিশ্ববিদ্যালয় ও স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রী। পুলিশের ছদ্মবেশে চলা রুবেলের সাথে থাকতো হাতকড়া, পিস্তল ও ওয়াকিটকি। টার্গেট করা নারীকে রাস্তা থেকে তুলে নিয়ে ছিনতাই, নির্যাতন ও অনেক সময় ধর্ষণও করতো সে।

রোববার (৪ সেপ্টেম্বর) ডিএমপির গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার হারুন-অর-রশিদ সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। তিনি বলেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানিয়েছেন রুবেল।

হারুন-অর-রশিদ জানান, এভাবে রুবেল ও তার দলের সদস্যরা প্রায় দেড় হাজার ছিনতাইয়ের ঘটনা ঘটান, এদের মধ্যে ১৫০ জনের বেশি নারী যৌন নিপীড়নের শিকার হন।

পুলিশ পরিচয়ে গত ২৫ আগস্ট রাজধানীর কল্যাণপুর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে তুলে তুরাগ এলাকায় নিয়ে যায় রুবেল। এ ঘটনায় রুবেলসহ (২৮) মোট ৪ জনকে বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গেপ্তার হওয়া অন্য ৩ জন-আকাশ শেখ (২২), দেলোয়ার হোসেন (৫৫) ও হাবিবুর রহমান (৩৫)।

সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীকে রুবেল নিজেকে পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে তার রিকশা আটকায়। পরে থানায় নিয়ে যাওয়ার কথা বলে মেয়েটিকে ডিএমপির লোগো লাগানো একটি মোটরসাইকেলে করে উত্তরার তুরাগ এলাকায় নিয়ে তাকে মারধর করে এবং যৌন নিপীড়নের চেষ্টা করে। এসময় স্থানীয় এক ব্যক্তি এগিয়ে আসলে রুবেল তার মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় পরে এ বিষয়ে তুরাগ থানায় একটি মামলা দায়ের করা হয়।

অতিরিক্ত কমিশনার হারুন জানান, রুবেলসহ গ্রেপ্তারকৃত কাছ থেকে ১টি পিস্তল, ২টি গুলি, ১টি ওয়াকিটকি সেট, ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ২টি মোটরসাইকেল এবং ওই শিক্ষার্থীর ব্যবহৃত ১টি পার্স উদ্ধার করা হয়েছে।

হারুন বলেন, রুবেলের মূল টার্গেট ছিল মেয়েরা। অর্থাৎ বিশ্ববিদ্যালয় পড়ুয়া ও কলেজ ছাত্রীরা। সে বরিশালেও এমন একটি মেয়েকে তুলে নিয়ে গিয়েছিল। সে নিজেই স্বীকার করেছে যে, সে দেড় হাজারের বেশি ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে। আর অর্ধশতাধিক মেয়ের সঙ্গে অশালীন ব্যবহার থেকে শুরু করে ধর্ষণের মতো ঘটনাও ঘটিয়েছে।’

হারুন বলেন, মেয়েরা যেন বাবা-মায়ের কাছে ছিনতাইয়ের কথা বলতে সাহস না পায়, সে জন্য রুবেল তাদের ওপর নিপীড়ন চালাতেন। রুবেলের বিরুদ্ধে  বিভিন্ন থানায় কমপক্ষে ৬টি ডাকাতি ও ছিনতাই মামলা আছে। এর আগেও তাকে গ্রেপ্তার করা হয়েছিল বলে জানান হারুন অর রশিদ।

ডিবি জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে তুলে নিতে যে মোটরসাইকেলটি ব্যবহার করা হয়েছিল সেটিও ছিনতাই করা। গত ১২ আগস্ট জাহাঙ্গীর হোসেন নামের এক ব্যক্তির কাছ থেকে ছিনিয়ে নেয় রুবেল।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ