24 C
আবহাওয়া
১:১৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চুরি করে ধরা পড়লে রেহাই নেই :মন্ত্রিপরিষদ সচিব

চুরি করে ধরা পড়লে রেহাই নেই :মন্ত্রিপরিষদ সচিব

'খাদ্যদ্রব্যের অবৈধ মজুদে ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানা'

বিএনএ ঢাকা: ঘুষ গ্রহণের মতো অনৈতিক কাজ থেকে বিরত থাকতে প্রকল্প পরিচালকদের সতর্ক করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। ধর্মীয় বিধিবিধান স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, ঘুষ হারাম, ঘুষ নিলে নামাজ হবে না।

শনিবার (৪ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ের স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) ভবনে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব। সভায় এলজিইডির ৭৬ জন প্রকল্প পরিচালক উপস্থিত ছিলেন ।

সে সময় তিনি আরও বলেন,  কেউ চুরি করে ধরা পড়লে রেহাই নেই। ইসলাম ধর্মে স্পষ্ট উল্লেখ আছে, হারাম খেলে নামাজ হবে না। শুধু তাই নয়, হারাম টাকায় কেনা কোনো পোশাক যদি অন্য পোশাক স্পর্শ করে তবে নাপাক হয়ে যাবে। প্রতিদিন আয়নার সামনে দাঁড়িয়ে সারাদিন কী কাজ করেছেন নিজেকে প্রশ্ন করার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দেন তিনি।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, প্রকল্প পরিচালকদের  কারণে প্রধানমন্ত্রীর কাছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রীকে অপদস্ত হতে হচ্ছে। তিনিতো প্রকল্প বাস্তবায়ন করেন না। প্রকল্প বাস্তবায়ন করেন পরিচালকরা। এলজিইডির কাজ নিয়ে অনেক আপত্তি আছে। কাজের মধ্যে অবশ্যই স্বচ্ছতা আনতে হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি বলেন, যতদূর জানা যায় আইনকানুন মেনে এলজিইডি প্রকল্পে প্রকল্প বাস্তবায়ন করা হয়। এরপরও আইনের মধ্যে থেকে অনেক কিছু করা হয়,যার খবর আছে। এখন আরও খোঁজ-খবর রাখা হবে।

সরকার বেতন অনেক বাড়িয়েছে-জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এরপরও যদি কেউ চুরি করে ধরা পড়েন,তাহলে সরাসরি অ্যাকশন নেয়া হবে।

স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের প্রকল্প ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক ওই সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মন্ত্রিপরিষদ সচিব।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ