35 C
আবহাওয়া
২:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » স্কুল-কলেজ খুললেও ক্লাস হবে সপ্তাহে একদিন: শিক্ষা উপমন্ত্রী

স্কুল-কলেজ খুললেও ক্লাস হবে সপ্তাহে একদিন: শিক্ষা উপমন্ত্রী

স্কুল-কলেজ খুললেও ক্লাস হবে সপ্তাহে একদিন: শিক্ষা উপমন্ত্রী

বিএনএ চট্টগ্রাম: শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর প্রাথমিকভাবে সপ্তাহে একদিন করে ক্লাস নেয়ার পরিকল্পনা  নেয়া হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। পাশাপাশি আগামি বছরের জন্য নতুন সিলেবাস প্রণয়নের কাজ চলছে বলেও জানান তিনি।

শনিবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার উদ্বোধন শেষে এ কথা বলেন শিক্ষা উপমন্ত্রী।

ব্যারিস্টার নওফেল আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী যে সুনির্দিষ্ট তারিখ দিয়েছেন তারপর থেকে শারীরিক উপস্থিতির মাধ্যমে ক্লাস শুরু করা সম্ভব হবে। প্রাথমিকভাবে একদিন করে ক্লাস নেয়ার চিন্তা ভাবনা করা হচ্ছে। আপাতত এটিই পরিকল্পনা। তবে সেটি পরিবর্তন হতে পারে।

তিনি বলেন, নতুন সিলেবাস প্রণয়নের রূপরেখা দাঁড় করানো হয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করার পরই নতুন এ সিলেবাস বাস্তবায়ন করা হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে শারীরিক উপস্থিতির মাধ্যমে নেয়ার প্রচেষ্টা অব্যাহত থাকবে। অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্বাভাবিকভাবেই চলবে ব্যারিস্টার নওফেল।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষা উপমন্ত্রী বলেন, স্কুল-কলেজ দীর্ঘদিন বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর মানসিক চাপ সৃষ্টি হয়েছে। শিক্ষাখাতে বেশ ক্ষতি হয়েছে। যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় অনলাইনে ও টেলিভিশনের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালু রাখার চেষ্টা করা হচ্ছে বলে জানান মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ