25 C
আবহাওয়া
৫:০১ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » টানা বৃষ্টিতে ডুবে গেছে চট্টগ্রাম

টানা বৃষ্টিতে ডুবে গেছে চট্টগ্রাম


বিএনএ  চট্টগ্রাম: বুধবার থেকে টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চলসহ অনেক এলাকা ডুবে গেছে।ড্রেনের ময়লা-আবর্জনা ও নোংরা পানি এখন সড়কে।  এতে বেড়েছে জনদুর্ভোগ। কোথাও হাঁটু সমান , কোথাও কোমর সমান পানি। ছুটির দিন হওয়াতে অফিস ও স্কুল -কলেজগামীদের সমস্যা না গেলেও সাধারণ পথচারীরা চরম ভোগান্তিতে পড়েছে । বৃষ্টিতে রাস্তাঘাট ও বাড়িঘরসহ ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে পড়েছে।

রিয়াজউদ্দিনবাজার  , বহদ্দারহাট, মুরাদপুর , আগ্রাবাদ ,বাকলিয়া, কাতালগঞ্জ, কাপাসগোলা, বাদুরতলা,কাপ্তাই রাস্তার মাথা, খাজা রোড, মিয়াখান নগর, প্রবর্তক মোড় চকবাজারসহ  বিভিন্ন এলাকার নীচু এলাকা প্লাবিত হয়েছে বৃষ্টির পানিতে।রিয়াজউদ্দিনবাজারের তিন পুলের মাথায় সামান্য বৃষ্টিতেও লেগে থাকে জলাবদ্ধতা। জলাবদ্ধতায় আটকা পড়েছে বিভিন্ন যানবাহন। বাণিজ্যিক এলাকা চাক্তাই-খাতুনগঞ্জে ভিজে গেছে বেশকিছু পণ্য।

নগরীর ঈদগাঁ এলাকায় কোথাও হাঁটুপানি আবার কোথাও কোমর সমান পানি। পানিবন্দি হয়ে অনেকে দোকানপাট খুলতে পারছেনা । ফুটপাতের ওপর গড়ে ওঠা অস্থায়ী দোকানপাটও পানিতে নিমজ্জিত হয়েছে। পানির মধ্যে দাঁড়িয়েই অনেকে দোকান পরিচালনা করছেন।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, শুক্রবার (৪ আগস্ট) সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৩৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে । , শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম এবং কক্সবাজার জেলার ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এ দিকে চট্টগ্রাম নগরীর টাইগারপাস এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে সড়কে যানচলাচল বন্ধ হয়ে গেছে। উদ্ধারকারীরা রাস্তায় যানচলাচল উপযোগী করতে কাজ করে যাচ্ছেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ