23 C
আবহাওয়া
৮:২৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » টিকা ছাড়া চলাফেরার সংবাদ সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রনালয়

টিকা ছাড়া চলাফেরার সংবাদ সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রনালয়

স্বাস্থ্যের নথি গায়েব, পুলিশ হেফাজতে আরও ৩জন

বিএনএ ঢাকা:১১ আগস্ট থেকে করোনার টিকা নেয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কোনো ব্যক্তি ঘরের বাইরে বের হতে পারবেন না বলে যে সংবাদ প্রচার করা হচ্ছে তা সঠিক নয় জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।
মঙ্গলবার(৩ আগস্ট) রাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার পাঠানো এক বার্তায় বলা হয়, টিকা নেয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ বাইরে বের হতে পারবে না বলে যে সংবাদ প্রচার হচ্ছে, তা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়নি। প্রচারিত এই তথ্য সঠিক নয়।
এর আগে মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের করোনা ভাইরাস পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘যারা ১১ তারিখ থেকে মুভ করবে, ভ্যাকসিন ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কোনো লোক, শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচিত হবে। ১৮ বছরের ঊর্ধ্বে কোনো ব্যক্তি যদি রাস্তাঘাট, গাড়িতে, মোটরসাইকেল বা বাইসাইকেলে, টেম্পো বা বাসে বা ট্রেনে হোক, নো বডি এলাউ টু মুভ, তাদেরকে অবশ্যই ভ্যাকসিনেটেড হতে হবে।
সে সময় সেখানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক উপস্থিত ছিলেন। তখন মুক্তিযুদ্ধমন্ত্রীর বক্তব্যের সঙ্গে কোনো দ্বিমত পোষণ করেননি তিনি।
মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এবং স্বাস্থ্য বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন ভূঁইয়াও সভায় উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/আরকেসি,ওজি

Loading


শিরোনাম বিএনএ