29 C
আবহাওয়া
৯:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » পেন্টাগনের প্রবেশ পথে বন্দুক হামলায় হতাহত

পেন্টাগনের প্রবেশ পথে বন্দুক হামলায় হতাহত

পেন্টাগনের প্রবেশ পথে বন্দুক হামলায় হতাহত

বিএনএ বিশ্ব ডেস্ক:মার্কিন প্রতিরক্ষা দফতরের হেডকোয়ার্টার পেন্টাগনের প্রবেশ পথে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৩ আগস্ট) পেন্টাগনের পাশে মেট্রো স্টেশনে আচমকা গুলির শব্দ পাওয়া যায়। সেখানে বেশ কয়েক রাউন্ড গুলি চালানো হয় বলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এপি।
সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে, এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া, নিরাপত্তারক্ষীরা এক ব্যক্তিকে গুলি করেছেন।
ঘটনাস্থলে থাকা এপির এক রিপোর্টার জানিয়েছেন, তিনি বেশ কয়েকটি গুলির শব্দ শুনেছেন। এরপর খানিকটা বিরতির পর আরেকটি গুলির শব্দ শুনেছেন।

রাশিয়ান সংবাদ সংস্থা স্পুটনিকের প্রতিবেদনে বলা হয়েছে, আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে এক সন্দেহভাজন হামলাকারী নিহত হয়েছে। পাশাপাশি, এই ঘটনায় পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

ঘটনার পর পেন্টাগনের নিরাপত্তার দায়িত্বে থাকা এজেন্সিটি টুইটারে জানায়, পেন্টাগন ট্রানজিট সেন্টারের একটি মেট্রো বাস প্লাটফর্মে ওই গুলির ঘটনা ঘটেছে। ওই বাস প্লাটফর্মটি পেন্টাগন ভবনের একবারে কাছে অবস্থিত।বর্তমানে পেন্টাগনে লকডাউন চলছে। ট্রানজিট পয়েন্টে গুলি চলার ঘটনার পর এই পদক্ষেপ নেয়া হয়েছে।

তবে, গুলাগুলির পেছনে কারা জাড়িত কিংবা এই হামলা কারা, কী কারণে চালিয়েছে সে বিষয়ে কিছু জানায়নি কর্তৃপক্ষ।
এক ঘোষণায় পেন্টাগন জানায়, ‘পুলিশের কর্মকাণ্ডের’ কারণে পেন্টাগন লকডাউন করে দেয়া হয়েছে। পরে অবশ্য লকডাউন তুলে নেয়া হয়। তবে ঘটনাস্থলে এখনও লকডাউন রয়েছে।

এদিকে, গুলি ঘটনার সময় প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এবং জয়েন্ট চিফ অব স্টাফের চেয়ারম্যান জেনারেল মার্কি মিলি পেন্টাগনে উপস্থিত ছিলেন না। ওই সময় তারা হোয়াইট হাউজে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে মিটিংয়ে করছিলেন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ