40 C
আবহাওয়া
৫:০৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় একদিনে আরও ১১ হাজার মৃত্যু

করোনায় একদিনে আরও ১১ হাজার মৃত্যু

করোনা: সিলেটে ২৪ ঘন্টায় প্রাণ গেল ১৭ জনের

বিএনএ, বিশ্বডেস্ক : বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা বেড়েই চলছে। গত চব্বিশ ঘন্টায় করোনায় মারা গেছেন ১০ হাজার ৯৯৬ জন। শুক্রবার (৪ জুন) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮২ হাজার ২২৮। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৬৪ হাজার ১৩ জন।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ২০ লাখ পাঁচ হাজার চার জন এবং মারা গেছেন ৩৬ লাখ ৯৮ হাজার ১২৮ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৩৩ লাখ ২৫ হাজার ৫১৪ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৯৬ হাজার ৩৯৫ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন দুই কোটি ৮৪ লাখ ৪১ হাজার ৯৮৬ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৩৭ হাজার ৯৮৯ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৬৮ লাখ ৩ হাজার ৪৭২ জন এবং মারা গেছেন চার লাখ ৬৯ হাজার ৩৮৮ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়েছেন ২০০ কোটি ৭৯ লাখ ৪৭ হাজার ৮৮৯ জন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ