Bnanews24.com
আদালত এক নজরে রাজধানী

মামুনুলকে ১৭ দিনের রিমান্ডে চায় পুলিশ

মামুনুল হককে ২৪ দিনের রিমান্ডে চেয়ে পুলিশের আবেদন

আদালত প্রতিবেদক: চলতি বছরের মার্চে বায়তুল মোকাররমে হেফাজতের তাণ্ডবের ঘটনায় করা মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হককে আরও ১৭ দিনের রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ।

মঙ্গলবার (৪ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালতে এই রিমান্ড আবেদন করে পুলিশ। মামলাটি কিছুক্ষণের মধ্যেই শুনানি শুরু হবে।

এর আগে সোমবার (২৬ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালতে মোহাম্মদপুর থানায় করা নাশকতার মামলার সাত দিনের রিমান্ড শেষে তাকে হাজির করা হয়।

এ সময় রোববার (২৫ এপ্রিল) ২০১৩ সালের ৫ মে ঘটনায় করা মতিঝিল থানায় ও পল্টন থানায় করা অন্য দুইটি নাশকতার মামলায় সুষ্ঠু তদন্তের জন্য গ্রেফতার দেখানোপূর্বক ১০ দিনের রিমান্ড আবেদনটির শুনানি জন্য কার্য তালিকায় অন্তর্ভুক্ত করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত পল্টন থানার মামলায় চার দিন ও মতিঝিল থানায় করা মামলায় তিন দিনের করে মোট সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এরপর তাকে নেওয়া হয় শ্যামলীতে পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনারের কার্যালয়ে। জিজ্ঞাসাবাদের জন্য সেখান থেকে নেওয়া হয় তেজগাঁও থানায়। সেখানে কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর রাতে মামুনুল হককে গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

তারপর ১৯ এপ্রিল তাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এদিন ২০২০ সালের মোহাম্মদপুর থানার একটি ভাঙচুর ও নাশকতার মামলায় তাকে ৭ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।অপরদিকে মামুনুলের আইনজীবী তার রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেছেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী তার জামিন আবেদন নামঞ্জুর করে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা। ঘটনায় পল্টন থানায় ও মতিঝিল থনায় দুইটি মামলায়ই তাকে আসামি করা হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ