31 C
আবহাওয়া
১১:৪৫ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবাজারে আগুন: আশপাশে সব সড়কে যান চলাচল বন্ধ

বঙ্গবাজারে আগুন: আশপাশে সব সড়কে যান চলাচল বন্ধ


বিএনএ, ঢাকা: রাজধানীর বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আশপাশের এলাকার সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এর আশপাশে ব্যবসায়ী, দোকান কর্মচারী ও স্থানীয়রা ভীড় জমিয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে লাগা আগুন প্রায় ৪ ঘণ্টা অতিবাহিত হলেও  আগুন নিয়ন্ত্রণে আসে নেই। আগুন নিয়ন্ত্রণ আনতে দেরি হওয়ায় কারণে ব্যবসায়ী ও কর্মচারীরা ক্ষিপ্ত হয়ে ফায়ার সার্ভিসের অফিস ভাংচুর করে। আগুন ছড়িয়ে পড়েছে আশপাশের মার্কেটেও।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫১টি ইউনিটের পাশাপাশি কাজ করছে সেনাবাহিনী, বিমানবাহিনী,  নৌবাহিনী ও বিজিবি। আশপাশের জনগনের ভীড় নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।আগুন নিয়ন্ত্রণ জোরদার রাখতে এবং ফায়ার সার্ভিসসহ অংশ নেওয়া বিভিন্ন বাহিনীর যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট এলাকায় সাধারণ যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

ডিএমপির ট্রাফিক লালবাগ জোনের সিনিয়র সহকারী কমিশনার জয়িতা দাস বলেন, বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫১ ইউনিট। এছাড়া বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী এখানে অংশ নিয়ে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করছে। ঝুঁকি এড়াতে হাইকোর্টের মোড় থেকে বঙ্গবাজার, গুলিস্তান থেকে বঙ্গ বাজার, পুলিশ সদর দপ্তরের সামনের সড়ক থেকে ঢাকা মেডিকেল পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। মেয়র হানিফ ফ্লাইওভারের চানখাঁরপুল দিকের লুপেও যান চলাচল বন্ধ রয়েছে।আগুন নিয়ন্ত্রণ ও পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ এলাকায় যান চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। এরপর ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় । তবে প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।

বিএনএ/আজিজুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ