30 C
আবহাওয়া
৫:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বনানীতে চিরনিদ্রায় শায়িত এইচ টি ইমাম

বনানীতে চিরনিদ্রায় শায়িত এইচ টি ইমাম

বনানীতে চিরনিদ্রায় শায়িত এইচ টি ইমাম

বিএনএ, ঢাকা :  প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৪ মার্চ) সন্ধ্যায় রাজধানীর বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। বাদ আছর গুলশান আজাদ মসজিদে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। আত্মীয়-স্বজনদের পাশাপাশি এতে আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, বিভিন্ন মন্ত্রণালয়ের বর্তমান ও সাবেক সচিব, সরকারের বিভিন্ন দফতরের পদস্থ কর্মকর্তা এবং এইচ টি ইমামের দীর্ঘ কর্মজীবনের সহকর্মী ও সহযোদ্ধারা অংশ নেন।

এর আগে বৃহস্পতিবার সকালে তারঁ মরদেহ হেলিকপ্টারে জন্মস্থান সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নেয়া হয়। সেখানে আকবর আলী সরকারি কলেজ মাঠে এইচ টি ইমামের প্রথম জানাজা হয়। পরে হেলিকপ্টার যোগে মরদেহ ঢাকায় আনা হয়।কিডনি জটিলতায় প্রায় দুই সপ্তাহ ধরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ মার্চ রাত ১টা ১৫ মিনিটে মারা যান এইচ টি ইমাম।

দুপুর থেকে বিকেল পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয় এইচ টি ইমামের মরদেহ। সেখানে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগের পক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর সরকারি বেসরকারি ব্যক্তি ও প্রতিষ্ঠান এবং সর্বস্তরের জনগণ শ্রদ্ধা নিবেদন করে।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ