38 C
আবহাওয়া
৫:২৫ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » গাইবান্ধা-৫ আসনে নৌকার প্রার্থী রিপন জয়ী

গাইবান্ধা-৫ আসনে নৌকার প্রার্থী রিপন জয়ী

গাইবান্ধা-৫ আসনে আওয়ামী লীগ প্রার্থীর জয়।

বিএনএ ডেস্ক : গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হাসান রিপন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মোট ১৪৫ কেন্দ্রের ফলাফলে রিপন ৭৮ হাজার ২৮৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (জাপা) লাঙল প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট গোলাম শহীদ রঞ্জু পেয়েছেন ৪৪ হাজার ৭৫২ ভোট।

বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে আটটা থেকে ১৪৫টি ভোটকেন্দ্রে এই ভোটগ্রহণ শুরু হয়। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বিকেল সাড়ে ৪টায় ভোটগ্রহণ শেষ হয়েছে। এ উপনির্বাচনে প্রায় ৩৫ শতাংশ ভোট পড়েছে।

ভোটগ্রহণ শেষে আজ প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে প্রায় ৩৫ শতাংশ ভোট পড়েছে। ইভিএম নিয়ে কোনো অভিযোগ নেই, ভোট সুষ্ঠু হয়েছে।’

গত ২৩ জুলাইয়ে সংসদের সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ১২ অক্টোবর এই আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে অনিয়মের কারণে ভোট বাতিল করে নির্বাচন কমিশন। পরে গত ৬ ডিসেম্বর এই আসনের উপনির্বাচনের পুনঃভোটের জন্য ৪ জানুয়ারি ধার্য করে নির্বাচন পরিচালনাকারী প্রতিষ্ঠানটি। সে অনুযায়ী আজ সকালে ভোটগ্রহণ শুরু হয়, যা চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ