36 C
আবহাওয়া
৭:১২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রমজান মাসের বাজার একসাথে করবেন না: বাণিজ্যমন্ত্রী

রমজান মাসের বাজার একসাথে করবেন না: বাণিজ্যমন্ত্রী

রমজানে মাসের বাজার একসাথে কিনবেন না

বিএনএ: দাম নিয়ন্ত্রণে রমজান মাসের বাজার একসঙ্গে না করতে ভোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বলেন, রোজা শুরু হওয়ার প্রথম সাতদিন পণ্য কেনায় যে উপচেপড়া ভিড় থাকে, তা দরকার নেই।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত টাস্কফোর্সের পঞ্চম সভা শেষে এ আহ্বান জানান তিনি।

রমজান শুরুর সাতদিন আগে ক্রেতারা যে বাজারে হুমড়ি খেয়ে পড়েন, সে বিষয়ে ভোক্তাদের সচেতন করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী। বলেন, ক্রেতাদের বোঝাতে হবে এর দরকার নেই। কারণ, দোকানে আছে ১০০ কেজি মাল, যখন ১০ জন ক্রেতা একসঙ্গে গিয়ে প্রত্যেকে ১০০ কেজি করে কিনতে চায় তখন মনে হয় সংকট, যেটা আর্টিফিশিয়াল।

টিপু মুনশি বলেন, এক মাসেরটা রেগুলার কিনলে পরে এই চাপটা হয় না। এটা কিন্তু একটা বড় ধরনের ঝামেলা। আমরা সব সময় লক্ষ্য করছি রমজানের প্রথম সাতদিনই বেশি ক্রাইসিস। কারণ, রমজানের আগে থেকে সাতদিনের পণ্য কিনে নিলে পরের ৭-৮ দিন চলে যায়। তখন দেখা যায় বাজার স্বাভাবিক হয়ে আসছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, সব মানুষ যদি একদিনেই মনে করে সব কিনে ফেলবে, তাহলে কীভাবে হবে? সাপ্লাইটা তো ঠিক রাখতে হবে। এটা একটা পজিটিভ মেন্টালিটি। হুট করে বেশি পণ্য কেনার দরকার নেই। এটা সারা মাস ধরেই পাওয়া যাবে।

টিপু মুনশি জানান, বৈঠকে সাতটি ইস্যু নিয়ে কথা হয়েছে। চিনির মজুত পরিস্থিতি ভালো দাবি করে তিনি তিনি বলেন, দামটা একটু বেশি। রমজানে দাম নিয়ে কোনো সমস্যা হবে না।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ