26 C
আবহাওয়া
৭:০২ পূর্বাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » ‘ইঞ্জিনিয়ার্স রত্নগর্ভা মা’ পুরস্কারে ভূষিত ফাতেমা বেগম

‘ইঞ্জিনিয়ার্স রত্নগর্ভা মা’ পুরস্কারে ভূষিত ফাতেমা বেগম


বিএনএ, চুয়েট : ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) কর্তৃক ‘ইঞ্জিনিয়ার্স রত্নগর্ভা মা’ পুরস্কারে ভূষিত হয়েছেন ফাতেমা বেগম।  তিনি প্রকৌশলী মো. ফয়জুল আলম এর মা।

দেশের প্রযুক্তিখ্যাতে, অর্থনৈতিক খ্যাতে ও অবকাঠামোগত উন্নয়ন সহ নানান দিকে দেশকে এগিয়ে নিতে অসামান্য ভুমিকা রাখে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। যেসকল মায়ের সন্তানরা দেশের প্রকৌশল উন্নয়নে সর্বোচ্চ অবদান রাখছে তাদের গুরুত্বপূর্ণ  অবদান রাখার নিমিত্তে সেসকল ব্যক্তিবর্গের মা’গণ পেয়ে থাকেন রত্নগর্ভা পুরষ্কার।

ফাতেমা বেগমের ৩ সন্তান অসামান্যভাবে দেশ ও সমাজের কল্যাণে অবদান রেখেছেন। তার  উৎসর্গ এবং প্রচেষ্টার প্রশংসা করেছে ইনস্টিটিউট অব ইন্জিনিয়ার্স বাংলাদেশ।

গত ১লা জানুয়ারি (রবিবার) দেশের সকল প্রকৌশলীদের নিয়ে গঠিত, জাতীয় পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ  (আইইবি)’র  সদস্যদের গর্ভধারিণী মাকে সম্মাননা প্রদানের লক্ষ্যে আইইবির উদ্যোগে নিজস্ব মিলনায়তনে ” ইঞ্জিনিয়ার্স-রত্নগর্ভা মা সংবর্ধনা প্রদান করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবির সাবেক সভাপতি প্রকৌশলী আব্দুল সবুর।

আইইবির সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইবির সহ সভাপতি মোঃ নুরুজ্জামান, খন্দকার মঞ্জুর মোর্শেদ, মনজুরুল হক মঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম হাজারী,প্রতীক কুমার ঘোষ, রনক আহসান, আইইবির মহিলা কমিটির আহবায়ক ওয়াহিদা হুদা এবং সদস্য সচিব মাকসুদা আহমেদ চাঁদনি।

বিএনএনিউজ/মো. গোলাম রব্বানী/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ