31 C
আবহাওয়া
১০:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ চট্টগ্রামের ৩ উপজেলায় ইউ পি নির্বাচন বুধবার

দক্ষিণ চট্টগ্রামের ৩ উপজেলায় ইউ পি নির্বাচন বুধবার

ইউপি নির্বাচন

দক্ষিণ চট্টগ্রামের ৩ উপজেলায় ইউপি নির্বাচন বুধবার(৫জানুয়ারি)। অবাধ,সুষ্ট ও শান্তিপূর্ন ভাবে নির্বাচনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।এজন্যে তিন উপজেলায় দায়িত্বে থাকবেন, ১৭ জন নির্বহিী ম্যাজিষ্ট্রেট। মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুর থেকে নির্বাচনী এলাকায় আইন শৃংখলা বাহিনী টহল জোরদার করেছে।পাশাপাশি ভোটের সরন্জাম ও কেন্দ্রে প্রেরণ করা হয়েছে, তবে ব্যালট পেপার যাবে ৫ জানুয়ারি ভোটের দিন ভোট গ্রহনের আগে।

বোয়ালখালী
দ:চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় ২৫ জন চেয়ারম্যান প্রার্থী লড়ছেন।উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার বলেন ,শান্তিপুর্নভাবে ভোট গ্রহনের প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচনে সহিংসতা রোধে পুলিশ, মোবাইল টিম, স্ট্রাইকিং,ফোর্স,ব্যাব ও বিজিবি দায়িত্বে থাকবে।

চন্দনাইশ: 

এদিকে চন্দনাইশে ৭ ইউনয়নের ও নির্বাচনে ২৫ জনচেয়ারম্যান,৫৬ জন সংরক্ষিত মহিলা সদস্য ২২৮ জন সাধারন সদস্য প্রার্থী সহ ৩০৯ জন রয়েছেন।৬জন নারী ও পুরুষ বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হচ্ছেন।মোট ৬৩ ভোটকেন্দ্রের মধ্যে ২৩ টি অতি ঝুকিপুর্ন ,২৫টি ঝুকিপুর্ন বলে জানা যায়,মোট ভোটার সংখ্য ৯৭ হাজার ৮শ ১৫ জন।উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম ও উপজেলা নির্বাচন অফিসার মিনহাজুল ইসলাম বলেন,ভোট গ্রহনে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আনোয়ারা

অন্যদিকে আনোয়ারা উপজেলায় ১০ ইউনয়িনের মোট ভোটার সংখ্যা ৯৫ হাজার ৪শ ৫০ জন।১০টি ইউপির মধ্যে ৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্টিত হবে,৩টিতে একক প্রার্থী রয়েছে।চেয়ারম্যান পদে ২০ জন প্রার্থী লড়ছেন।মহিলা সংরক্ষিত আসনে ৯১ ও সাধারন সদস্য পদে ৩৫১ জন প্রার্থী রয়েছে। ৯০ভোট কেন্দ্রের মধ্যে ৩৬টি কেন্দ্র ঝুকিপুর্ন বলে জানা গেছে।তবে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমদ জানান,অবাধ,সুষ্ট নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে এ উপজেলায় আগামীকালের ইউপি নির্বাচনে ৭জন নির্বাহী ম্যাজিস্ট্র্রট সহ বি, জিবি, র‌্যাব,আনসার ও স্ট্রাইুকিং ফোর্স নির্বাচনে দায়িত্বে থাকবেন।

আবু তাহের, শাকিল,জিএন

Loading


শিরোনাম বিএনএ