29 C
আবহাওয়া
৪:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ট্রাফিক সেবা সপ্তাহ উদ্বোধন

চট্টগ্রামে ট্রাফিক সেবা সপ্তাহ উদ্বোধন

চট্টগ্রামে ট্রাফিক সেবা সপ্তাহ উদ্বোধন

বিএনএ,চট্টগ্রাম : জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়-এই প্রতিপাদ্যে চট্টগ্রামে `ট্রাফিক সেবা সপ্তাহ ২০২২` কার্যক্রমের উদ্বোধন করেছেন সিএমপি সালেহ মোহাম্মদ তানভীর। মঙ্গলবার ( ৪ জানুয়ারি) নগরীর জিইসি মোড়ে জিইসি কনভেনশন সেন্টারে এই কার্যক্রমের উদ্ধোধন করা হয়।

উদ্বোধনী বক্তব্যে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, ‘ট্রাফিক আইন মেনে চলুন, নিরাপদ সড়ক নিশ্চিত করুন’।জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়।

তিনি বলেন, নগরীর সিএনজিচালিত অটোরিকশার মালিক ও ড্রাইভারদের ভেরিফাইড কাজ শুরু হয়েছে। এখন পর্যন্ত প্রায় সাড়ে বার হাজার গাড়ির রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে সকল সিএনজি রেজিস্ট্রেশন সম্পন্ন করা হবে।

মালিক ও ড্রাইভারদের সব তথ্য পুলিশ সার্ভারে জমা রেখে প্রত্যেককে একটি আলাদা কিউআর কোড ও নিউম্যারিক আইডি কার্ড দেওয়া হবে বলে তিনি জানান।

সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ বলেন, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আইন সম্পর্কে সচেতন করা হবে। সপ্তাহব্যাপী ট্রাফিক সেবা সপ্তাহ উপলক্ষে নগরীর প্রতিটি এলাকায় একটি গাড়ির মাধ্যমে সচেতনতা মাইকিং করা হবে।

এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার(ক্রাইম এন্ড অপারেশন) মো. শামসুল আলমসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দসহ আরও অনেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ