34 C
আবহাওয়া
১২:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » মক্কা-মদিনায় আবারও বিধিনিষেধ

মক্কা-মদিনায় আবারও বিধিনিষেধ

মক্কা-মদিনায় আবারও বিধিনিষেধ

বিএনএ বিশ্ব ডেস্ক: করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের বিস্তার ঠেকাতে মক্কা-মদিনায় আবারও সামাজিক দূরত্বের বিধান আরোপ করেছে সৌদি আরব সরকার। এই দুইটি জায়গায় নামাজি এবং ওমরাহ্‌ পালনকারী সবার জন্য এসব বিধিনিষেধ প্রযোজ্য হবে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, সব দর্শনার্থীকে মাস্ক পরতে হবে। ঘরের ভেতরে এবং বাইরে সব জায়গায় মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক করেছে সরকার।

এর সঙ্গে মিলিয়ে মক্কা ও মদিনাতেও একই বিধান চালু করা হয়েছে। করোনা আক্রান্তের সংখ্যা সৌদি আরবে অনেক বেড়ে গেছে বলেও জানায় সংবাদ মাধ্যমগুলো।

গত রোববার দেশটির সরকার ঘোষণা করেছে যে, ১ ফেব্রুয়ারি থেকে দোকানপাট, শপিং সেন্টার এবং রেস্তোরাঁয় যেতে চাইলে সব সৌদি নাগরিক কিংবা সে দেশে বসবাসকারী ও দর্শনার্থীকে কোভিড বুস্টারের সনদ দেখাতে হবে।

মধ্যপ্রচ্যের দেশটিতে গতমাসে এক লাফে  করোনা আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে গেছে। গত বুধবার ৭৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে বলে জানায় সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়। গত বছর আগস্টের পর এটি ছিল সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্যা।

করোনা মহামারি শুরুর পর থেকে সৌদি আরবে এখন পর্যন্ত পাঁচ লাখ ৫৪ হাজার রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৮ হাজার ৮৭৪ জন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ