38 C
আবহাওয়া
৩:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর অপেক্ষায় চট্টগ্রাম

প্রধানমন্ত্রীর অপেক্ষায় চট্টগ্রাম

জনসমাবেশ

বিএনএ ডেস্ক: চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভা রোববার (৪ ডিসেম্বর)। জনসভায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ জনসভা ঘিরে চট্টগ্রাম সেজেছে নতুন সাজে। বেশ কয়েকদিন আগে থেকেই মাইকিং চলছে শহরের মোড়ে মোড়ে। আলোকসজ্জা ও ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বিভিন্ন জায়গায় আঁকা হয়েছে দেয়ালচিত্র।

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সমাবেশে লাল-সবুজ টুপি-টি শার্ট পরে জেলার বিভিন্ন ইউনিট থেকে মিছিল নিয়ে যোগ দিবেন তারা। প্রধানমন্ত্রীর জনসমাবেশ চট্টগ্রামে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ হবে বলে দাবি আয়োজকদের।

নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশদ আলম সুজন বলেন, ‘আমি সবার মত এত লক্ষ লোক হবে, এত কোটি লোক হবে- এসব বলার পক্ষে না। চট্টগ্রামে প্রায় দেড় কোটির ওপর লোক আছে, সেখান থেকে উল্লেখযোগ্য সংখ্যক লোক জনসভায় থাকবেন ইনশাল্লাহ। আশা করছি, এটা চট্টগ্রামে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ হবে।’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের মতো প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে বিশেষ প্রস্ততি আছে উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগেরও। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ‘আমাদের প্রস্তুতি প্রায় সম্পন্ন, নেতা-কর্মীরা উজ্জীবিত। চট্টগ্রামের আনাচে কানাচে ব্যানার পোস্টারে ছেয়ে গেছে। মানুষের মধ্যে একটা উৎসাহ উদ্দীপনা কাজ করছে। আমরা বিশ্বাস করি, এটা হবে স্মরণকালের সব রেকর্ড ভাঙার সমাবেশ।’

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী চট্টগ্রামের জনসভায় এসে ৩০টি প্রকল্পের উদ্বোধন ও চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। উদ্বোধনের অপেক্ষায় থাকা প্রকল্পগুলোর মধ্যে রয়েছে পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে ৩টি প্রকল্প, কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীনে ৬টি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে ১৪টি, স্বাস্থ্য সেবা বিভাগের অধীনে ২টি, শিল্প মন্ত্রণালয়ের অধীনে ১টি, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে ১টি, কৃষি মন্ত্রণালয়ের অধীনে ১টি, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অধীনে ১টি ও চট্টগ্রাম বন্দরের ১টি প্রকল্প ।

এ ছাড়া নৌ পরিবহন মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রামের মিরসরাই ও সন্দ্বীপ অংশে জেটিসহ আনুষাঙ্গিক স্থাপনাদি নির্মাণ, আনোয়ারায় বাংলাদেশ মেরিন একাডেমির আধুনিকীকরণ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে পাঁচলাইশ আবাসিক এলাকায় আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন জাতিসংঘ সবুজ উদ্যান স্থাপন এবং বিদ্যুৎ বিভাগের অধীনে চট্টগ্রামস্থ বিপিসি ভবন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ