23 C
আবহাওয়া
১২:৪৫ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৬৭২০ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৬৭২০ জনের

করোনায় দেশে আরও ৪ মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক:  টিকা কার্যক্রম চললেও পৃথিবীজুড়ে করোনায় মৃত্যু ও সংক্রমণ থামছেই না। অব্যাহতভাবে টিকাদান চালিয়ে যাচ্ছে বিশ্বের প্রায় সব দেশ। কোনো কোনো দেশ টিকার বুস্টার ডোজ দেয়াও শুরু করেছে।

এরপরও গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৬ হাজার ৭২০ জনের। ফলে মৃতের সংখ্যা ৫০ লাখ ২৮ হাজার ৪০ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে ৩ লাখ ৭৬ হাজার ৭৪৫ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ২৪ কোটি ৮২ লাখ ৫৩ হাজার ২০৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২২ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৭৬২ জন।

বুধবার (৩ নভেম্বর) এসব তথ্য জানিয়েছে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

আন্তর্জাতিক সংস্থতাটির তথ্যমতে, বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬৯ লাখ ৯৪ হাজার ৭৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৭ লাখ ৬৮ হাজার ৭৩৯ জনের।

মৃত্যুতে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে শনাক্ত হয়েছে ২ কোটি ১৮ লাখ ২১ হাজার ১২৪ জন। আর মারা গেছে ৬ লাখ ৮ হাজার ১১৮ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৩ লাখ ৬ হাজার ১৭৭ জন। এছাড়া মারা গেছে ৪ লাখ ৫৯ হাজার ২০৩ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৯১ লাখ ৩০ হাজার ৮৫৭ জন। এর মধ্যে এক লাখ ৪০ হাজার ৯৬৪ জন মারা গেছে।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮৫ লাখ ৯৩ হাজার ২০০ জন। মারা গেছে ২ লাখ ৪০ হাজার ৮৭১ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা শনাক্ত হয়। দেশটিতে প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ