28 C
আবহাওয়া
৩:১২ অপরাহ্ণ - অক্টোবর ৩, ২০২৪
Bnanews24.com
Home » মাহমুদুর রহমানের পক্ষে আজ আপিল করে জামিন চাওয়া হবে

মাহমুদুর রহমানের পক্ষে আজ আপিল করে জামিন চাওয়া হবে

কারাগারে সাংবাদিক মাহমুদুর রহমান

ঢাকা: সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা ষড়যন্ত্রের মামলায় কারাদণ্ডপ্রাপ্ত দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান তার শাস্তির বিরুদ্ধে আপিল করবেন। বৃহস্পতিবার (৩ অক্টোবর ২০২৪) তার পক্ষে আপিল করে জামিন চাওয়া হবে বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার তানভীর আহমেদ আল আমিন।

আইনজীবী তানভীর আহমেদ আল আমিন জানান, মাহমুদুর রহমানের সাজা বাতিলের জন্য যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে এবং আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আপিল করা হবে। একই সঙ্গে তার জামিন চেয়ে আবেদন করা হবে। আপিল গ্রহণ করা হলে শুনানির জন্য প্রস্তুতি নেয়া হয়েছে। এর আগে, ২৯ সেপ্টেম্বর, মাহমুদুর রহমান আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়। জামিন চাওয়ার পর আদালত তা নাকচ করেন।

আত্মসমর্পণের আগে মাহমুদুর রহমান সাংবাদিকদের বলেন, “ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে আমি আজ আত্মসমর্পণ করছি। এই লড়াই চলতে থাকবে। মামলা সম্পূর্ণ সাজানো এবং মিথ্যা। তৎকালীন সরকার ফ্যাসিবাদী শাসন বজায় রাখতে আমার বিরুদ্ধে এই মামলা করেছে।”

মাহমুদুর রহমানের পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, ব্যারিস্টার তানভীর আহমেদ আল আমিন এবং সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। তারা বলেন, “২০১৫ সালে মামলাটি দায়ের হয়, যা সম্পূর্ণ সাজানো। মাহমুদুর রহমান ও শফিক রেহমানকে অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে।”

গত বছরের ১৭ আগস্ট, সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলায় শফিক রেহমানসহ পাঁচজনকে সাত বছরের কারাদণ্ড দেন আদালত। অন্য সাজাপ্রাপ্তরা হলেন- মাহমুদুর রহমান, জাসাসের সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার পুত্র রিজভী আহাম্মেদ এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ