29 C
আবহাওয়া
৬:০৩ পূর্বাহ্ণ - মে ২৩, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে দুই শতাধিক ছাত্রী পেল সাইকেল

ফেনীতে দুই শতাধিক ছাত্রী পেল সাইকেল


বিএনএ, ফেনী : ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নের ২২০ স্কুল–কলেজ পড়ুয়া ছাত্রীকে পড়াশোনায় পিছিয়ে না পড়তে বাইসাইকেল, অসহায় একশ নারীকে সেলাই মেশিন, দেড়শ কৃষককে স্প্রে মেশিন ও ৬শ ব্যক্তি ও শিক্ষাপ্রতিষ্ঠানকে খেলার সামগ্রী বিতরণ করেছে উপজেলা পরিষদ।

সোমবার (২ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব সামগ্রী বিতরণ করেন ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক শাহীনা আক্তার, পুলিশ সুপার জাকির হাসান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসাইন।

অনুষ্ঠানে শুসেন চন্দ্র শীল বলেন, সেলাই মেশিন বিতরণ অসহায় দরিদ্রদের স্বাবলম্বী করার সুদূর প্রসারী উদ্যোগ। নারীরা এই মেশিন দিয়ে উপার্জন করে নিজেদের এগিয়ে নেবেন বলে আমাদের বিশ্বাস। তাছাড়া এ উদ্যোগে ছাত্রীরাও ব্যাপক উপকৃত হবে।

প্রধান অতিথির বক্তব্যে নিজাম হাজারী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বেই নির্বাচন হবে। এখন থেকে শক্তি সঞ্চয় রাখতে হবে। বাইসাইকেল ব্যবহারে ছাত্রীদের সময় বাঁচবে এবং আত্মবিশ্বাসী হবে। কুসংস্কার থেকে সবাইকে বের হতে হবে। উপজেলার যে সকল মাঠ অনুপযোগী সেগুলো আগামী ১ মাসের মধ্যে উপযোগী করে তোলা হবে।

ফেনী সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ.কে শহীদ উল্যাহ খোন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা বেগম জুসি, ছনুয়া ইউপি চেয়ারম্যান করিম উল্যাহ, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, গোবিন্দপুর ছিদ্দিকিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ছিদ্দিক উল্যাহ, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আলমগীর চৌধুরী, কালিদহ ইউনিয়নের কৃষক মিরাজ রহমান, সামছুদ্দীন ভূঞা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মুনতাহিরা তাহেরা।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ