Bnanews24.com
Home » খুন করলো মৌসুমী!
বিনোদন সব খবর

খুন করলো মৌসুমী!

মৌসুমী

বিএনএ, বিনোদন ডেস্ক: পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার দক্ষিণে সীমান্ত ঘেঁষে অপার এক সৌন্দর্যের নাম সোনার চর দ্বীপ। ১০ হাজার একর আয়তনের বঙ্গোপসাগরের চরটি দুর্গম অপরূপ প্রাকৃতিক এক লীলাভূমি। প্রকৃতিক সৌন্দর্যের এ চরের ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার প্রেক্ষাপট নিয়ে নির্মিত হচ্ছে একটি চলচ্চিত্র।

এক জেলে মুক্তিযোদ্ধার জীবন-জীবিকা নিয়ে তৈরি চলচ্চিত্রটির নাম ‘সোনার চর’। জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার পর রাজনৈতিক ও সামাজিক প্রেক্ষাপট ওঠে এসেছে সোনার চর চলচ্চিত্রে। থাকবে পরিবার প্রেম-ভালোবাসা সবই।

স্বাধীনতা বিরোধী শক্তির ফের উন্থান হয়েছে। রাজাকাররা প্রতিশোধ পরায়ন হয়ে ওঠেছে। মুক্তিযোদ্ধাদের ওপর চালানো হচ্ছে অত্যাচার-নির্যাতন। এক মুক্তিযোদ্ধা এর প্রতিবাদ জানায়। এতে ক্ষিপ্ত হয় রাজাকার চেয়ারম্যান আলী। মুক্তিযোদ্ধা মানিককে মিথ্যা মামলা জড়িয়ে কারাগারে আটক রাখে। একদিন আদালতে হাজিরা দেয়ার দিন পুলিশ ভ্যান থেকে পালিয়ে যায় গহীন সোনার চর দ্বীপে। শপথ নেয় মুক্তিযুদ্ধের সরকার প্রতিষ্ঠিত না হওয়ার আগে গ্রামে ফিরে আসবেন না।

এদিকে রাজাকার চেয়ারম্যান আরেক ষড়যন্ত্রে লিপ্ত। তার বাড়িতে কাজ করেন পুঙ্গ মুক্তিযোদ্ধার মেয়ে মৌসুমী (ময়না)। তার বোন স্নিগ্ধা (ফোটা) মুক্তিযোদ্ধা মানিকের প্রেমিকা। তাকে বিয়ে করতে চায় রাজাকার আলী। কিন্তু  ময়না ও ফোটা কেউ রাজি নয়। অন্যকেউ যাতে ফোটাকে কে বিয়ে করতে আগ্রহী না হয়, সেজন্য রাজাকার আলী চেয়ারম্যান সারা গ্রামে রটিয়ে দেয়া হয় ফোটাকে জ্বিনে ধরেছে। এ অবস্থায় গল্পের প্রেক্ষাপট এগিয়ে যায়। বোনের ইজ্জত  বাঁচাতে এক পর্যায়ে মৌসুমী (ময়না) খুন করে রাজাকার চেয়ারম্যান আলীকে।

এক্সেল ফিল্মসের ব্যানারে নির্মাণাধীন সোনার চরের পরিচা্লক জাহিদ হোসেন।‘মাতৃত্ব’ সিনেমা নির্মাণের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে যাত্রা শুরু করেন তিনি। এবার তার পরিচালিত সোনার চর নামের নতুন ছবিতে অভিষিক্ত হতে যাচ্ছেন নবাগতা স্নিগ্ধা। বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশের আর্থ সামাজিক ও রাজনেতিক অবস্থা প্রেক্ষাপটে তৈরী চলচ্চিত্রটিতে নায়ক  জায়েদ খান ও স্নিগ্ধাকে নতুন রূপে দেখবে চলচ্চিত্র প্রেমীরা।

এতে আরো অভিনয় করছেন মৌসুমী, ওমর সানী, শহীদুজ্জামান সেলিমসহ আরও অনেকে। ক্যামেরায় আছেন, রিপন রহমান খান, সোনার চরের প্রথম পর্বের শুটিং শেষ হয়েছে গাজীপুরের হোতাপাড়ায়। দ্বিতীয় পর্বে শুটিং হবে ভোলাসহ বিভিন্ন স্থানে।

 

বিএনএ নিউজ ২৪/ রিপন, এসজিএন